উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া আসছেন সাকিব

উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া আসছেন সাকিব

193
0

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়ে বেশ কদিন ধরে মাঠের বাইরে বাংলাদেশ দলের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। ঐ চোটের কারণে সাকিব পরে মিস করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজ। দুই সিরিজে তার বদলে দলকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ্‌ রিয়াদ।

তবে আশা করা হচ্ছিল, ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাওয়া তিন জাতির টি-২০ সিরিজ নিদাহাস ট্রফিতে খেলতে পারবেন সাকিব। সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া অনুযায়ী সেটিই হওয়ার কথা ছিল। তবে অপ্রত্যাশিতভাবে আঙুল সেরে না ওঠায় এখনও মাঠে নামার মতো ফিটনেস তৈরি হয়নি সাকিবের। আর তাই প্রথমে স্কোয়াডে রাখলেও এবার সাকিবকে স্কোয়াড থেকে বাদ দিয়ে নতুন খেলোয়াড় নিতে বাধ্য হয়েছে টিম ম্যানেজমেন্ট।
দ্রুত সুস্থ হতে মরিয়া সাকিব এবার উন্নত চিকিৎসার জন্য উড়াল দিচ্ছেন অস্ট্রেলিয়ায়। শনিবার এই তথ্য দেওয়া হয়েছে স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে। হাতের ইনজুরি কেন সেরে উঠছে না এ নিয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতেই মূলত সাকিবের অস্ট্রেলিয়ায় যাত্রা।

এর আগে চিকিৎসকদের পরামর্শ নিতে সম্প্রতি থাইল্যান্ড গিয়েছিলেন সাকিব। সেখানে চিকিৎসকরা তাকে ফিজিওথেরাপি গ্রহণের পরামর্শ দিয়েছিলেন। তবে যেকোনো দেশেই ফিজিওথেরাপি নেওয়া সম্ভব বলে পরামর্শ গ্রহণের পরই দ্রুত দেশে চলে আসেন সাকিব। এরপর শনিবার নির্বাচকরা লিটন দাসকে সাকিবের বদলি হিসেবে নিদাহাস ট্রফির স্কোয়াডে অন্তর্ভুক্ত করে জানান, এই আসরে খেলার জন্য ফিট হয়ে ওঠেননি সাকিব।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের ৪১তম ওভারে মুস্তাফিজুর রহমানের করা প্রথম বলে শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চান্দিমালকে রান আউটের জন্য থ্রো করার চেষ্টা করেন সাকিব। এ সময় বাম হাতের আঙুলের নিচে ব্যাথা পান তিনি। ব্যথা যে মারাত্মক ছিল তা বোঝা যায় সাকিব একটু পরই মাঠ ছেড়ে গেলে। শেষমেশ আর মাঠেই নামা হয়নি তার, দলও খেলেছে একজন ব্যাটসম্যান কম নিয়ে। পরবর্তীতে জানা যায়, সাকিব আল হাসানের আঙুলে লেগেছে মোট চারটি সেলাই। (বিডিক্রিকটাইম )

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়া যদি স্লেজিং করে তাহলে আমরাও সেভাবেই জবাব দেব :কোহলি

ক্য়াঙ্গারুর দেশে গিয়ে কোনওরকম স্লেজিং করতে চান না