ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার ২ দিনব্যাপি ঈদ মেলার জমজমাট সমাপ্তি.

ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার ২ দিনব্যাপি ঈদ মেলার জমজমাট সমাপ্তি.

0

নিউ সাউথ ওয়েলস কোভিড সেইফটি রুলস্ অনুসরন করে গত পহেলা মে এবং ৮ই মে ২০২১ সিডনি প্রবাসী বাঙালিদের প্রাণকেন্দ্র লাকেম্বার ‘ল্যাকেম্বা ইউনাইটিং চার্চ এ অনুষ্ঠিত  হয়ে গেল ২ দিনব্যাপী(পর পর ২ শনিবার ) ঈদ উল ফিতরের জমজমাট ‘ ত্রিমাত্রা লাকেম্বা ঈদ মেলা ২০২১’।
৮ই মে   ত্রিমাত্রা অস্ট্রেলিয়া ইন্ক্ আয়োজিত ২ দিনব্যাপী(পর পর ২ শনিবার )লাকেম্বা ঈদ মেলার জমজমাট এবং সফল সমাপ্তি ঘটে।অন্যবারের মতো এবারও সকাল ১১ টা থেকে রাত ১০ টা পযন্ত সিডনির  বিখ্যাত ফ্যাশান হাউজগুলোর অংশগ্রহনে  ঈদ মেলা অনুষ্ঠিত হয়।

ঈদ মেলাকে ভিন্নরূপ দেয়াই ত্রিমাত্রার নতুনত্ব । এরই ধারাবাহিকতায় মেলার শেষ দিন ঈদ মেলায় যেমন ছিল প্রচুর লোকের সমাগম তেমনি ছিল নতুন বুটিক্  এবং দেশীও কাপড়ের সমাহার।প্রবাসে বসে সিডনির নারী উদ্যোক্তাদের তাদের প্রদর্শিত পণ্য প্রবাসী ক্রেতাদের পৌঁছে দিতে ,প্রবাসে বসে দেশের স্বাদ গ্রহন করা এবং নতুন প্রজন্মের কাছে  দেশীয় ঐতিহ্যকে তুলে ধরতেই  ঈদ মেলার আয়োজন। ঈদ শপিং বলতে  আমরা যেমন  নিউমারকেট-গাওসিয়া, মিরপুর,বসুন্ধরা কিংবা  ধানমন্ডির জমজমাট শপিংমল ও লোকারণ্য বুঝি, তেমনি জমজমাট স্বাদ ত্রিমাত্রার এই ঈদ মেলায় দেখা গেছে। প্রত্যেকটি ফ্যাশান হাউজ তাদের পোশাকে নতুনত্ব বজায় রেখেছে। সিডনির  বিখ্যাত ফ্যাশান হাউজগুলো ছিল আমাদের এই মেলায়। তাদের রকমারি পোশাক আমাদের মেলার সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দিয়েছে। সবগুলো স্টল সজ্জিত ছিল রকমারি দেশিও পোশাকে। দেশী শাড়ি ,সালওয়ার-কামিজ , গহনা ,ছেলেদের পাঞ্জাবি, ছোটোদের পোশাক এবং রকমারি খেলনার পসরা সাজিয়ে নিয়ে এসেছিলেন বিক্রেতারা। এছাড়া জুয়েলারি এবং মেহেদী , ঈদের হেয়ার কেয়ার ,ও রূপসজ্জার বিভিন্ন প্রোডাক্টের ষ্টল ছিল মেলার অন্যতম প্রধান আকর্ষণ । ক্রেতাদের কেনাকাটা দেখে মনে হয়েছে আমরা যেন বাংলাদেশেরই কোন বিপনিকেন্দ্রে আছি। আর ছিলো দেশীও খাবার যা চিরচেনা বাংলাদেশকে মনে করিয়ে দিয়েছে।
এই মেলাকে জমজমাট করার জন্য আমরা ধন্যবাদ ও আমরা কৃতজ্ঞতা জানাই কমিউনিটির সকল ব্যক্তিবর্গ ,টিভি এবং প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিক বন্ধুদের ,যারা আমাদের এই মেলাকে সাফল্যমন্ডিত করতে সহযোগিতা করেছেন।
মেলার দ্বিতীয় দিন গত ৮ ই মে , কমিউনিটির  বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ,এবারের ঈদ উল আজহার ২ দিন ব্যাপি (পরপর ২ শনিবার )ঈদ মেলা উৎযাপনর ঘোষণা দেয়া হয়।দিন গুলো হলো ১০ জুলাই এবং ১৭ জুলাই ২০২১ । যথারীতি এই মেলার ভেন্যু ল্যাকেম্বা ইউনাইটিং চার্চ।

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়া সিডনীতে পালিত হল লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবস।

ভারতের এবং বাংলাদেশের তীর্থপথে লোকনাথ ব্রহ্মচারীর নাম প্রথম