শ্রীলঙ্কা নয়, হাথুরুসিংহের ভাবনায় শুধুই বাংলাদেশ

শ্রীলঙ্কা নয়, হাথুরুসিংহের ভাবনায় শুধুই বাংলাদেশ

অনলাইন ডেস্কঃ ১০ সেপ্টেম্বর ২০১৫

শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য দেশটির ক্রিকেট বোর্ড থেকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাননি বলে জানালেন চন্দিকা হাথুরুসিংহে। বাংলাদেশ কোচের ভাবনা জুড়ে এখন শুধু বাংলাদেশই।

গত ৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছেড়ে দেন মারভান আতাপাত্তু। তারপর লঙ্কান সংবাদ মাধ্যমে খবর আসে, তাদের সাবেক সহকারি কোচ চন্দিকা হাথুরুসিংহেকে প্রধান কোচ হিসেবে পেতে আগ্রহী ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)। নিজ দেশ থেকে প্রস্তাব পেলে চলেও যেতে পারেন হাথুরুসিংহে, এই ভাবনায় গত কদিনে ডালপালা মেলে অনেক গুঞ্জন।

এর মধ্যেই অবশ্য অন্তবর্তীকালিন কোচ হিসেবে বোর্ডের হেড অব কোচিং জেরম জয়ারত্নেকে নিয়োগ দেয় এসএলসি।

ছুটি কাটিয়ে হাথুরুসিংহে সিডনি থেকে ঢাকায় ফেরার পরও এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কথা বলছিলেন না। অবশেষে বৃহস্পতিবার শের-ই-বাংলায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, আনুষ্ঠানিক প্রস্তাবই পাননি শ্রীলঙ্কা থেকে।

“অফিসিয়ালি আমার সঙ্গে ওদের কোনো যোগাযোগ হয়নি। আমি যেহেতু পেশাদার কোচ, কোথাও চাকরির সুযোগ সৃষ্টি হলে আমার নাম আসতেই পারে। আপাতত এটুকুই বলার আছে আমার।”

লঙ্কান সংবাদ মাধ্যমের খবরে কতটা সত্যতা আছে, আদৌ এসএলসির আগ্রহের কোনো ব্যাপার ছিল কিনা, তা নিয়েও সংশয় জানালেন হাথুরুসিংহে।

আপাতত হাথুরুসিংহের ভাবনায় শুধুই বাংলাদেশ। এখনকার কর্মস্থলে দারুণ খুশি বলেও জানালেন সাবেক লঙ্কান অল রাউন্ডার।

“এই মুহূর্তে আমার কাছে গুরুত্বপূর্ণ হলো বাংলাদেশকে কোচিং করানো। যেন পরের সিরিজটা আমরা জিততে পারি। নিজের দেশে কোচিং করাতে সবারই ভালো লাগবে। কিন্তু সেটা হতে হবে সঠিক সময়ে। এই মুহূর্তে আমি যা করছি, সেটা নিয়ে খুবই খুশি। শুধু ক্রিকেটাররা বা আমার স্টাফরা নয়, বোর্ডও অনেক সহায়তা করছে আমাদের। দল হিসেবে আমরা ভালো করছি। সবকিছু ঠিক ভাবেই এগোচ্ছে। এই মুহূর্তে এখানে আমি খুবই খুশি।”

হাথুরুসিংহের সঙ্গে বিসিবির চুক্তি আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত। তবে কদিন আগে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি সংবাদ মাধ্যমকে বলেছিলেন, এই কোচকে নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে বোর্ডের।

বিসিবির মনোভাব জেনেও তৃপ্তির কথা জানালেন হাতুরুসিংহে।

“এটা আত্মবিশ্বাসের ব্যাপার। চাকরিজীবী হিসেবে কর্তারা যখন বলেন যে, আমাকে নিয়ে খুশি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে, সেটা আমাকে অনেক বেশি নিরাপত্তা দেয়। আমি এজন্য খুবই কৃতজ্ঞ।”

গত বছরের ১৯ মে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে ঘোষণা করা হয় হাথুরুসিংহের নাম। দুই বছরের চুক্তিতে কাজ শুরু করেন তিনি গত বছরের জুনে। ( সুত্রঃ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)