আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ

অনলাইন ডেস্কঃ শনিবার সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও আমন্ত্রিত বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন। তাদের বক্তব্যের পর আমন্ত্রিত বিদেশি অতিথিরা বক্তব্য রাখেন। বক্তব্যে তারা আওয়ামী লীগের সম্মেলনের সাফল্য কামনা করেন।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ব্যারিস্টার সিরাজুল হক , সাধারণ সম্পাদক পিএম চুন্নু ও সাংগঠনিক  মোহাম্মদ আলী  সিকদারের  নেতৃত্বে ৩০ সদস্যের  একটি দল সম্মেলনে উপস্থিত ছিলেন। ।

 নিউ সাউথ ওয়েলস এর প্রসপেক্ট এলাকার নির্বাচিত এম পি হিউ ম্যাক্ডর্মেট তার শুভেচ্ছা বক্তব্যের ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি ও জয় বাংলা ও জয় বন্ধু বলে বক্তব্যের শুরু করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত হাজার হাজার নেতাকর্মী চমকে উঠেন। সবার মুখে ঘুরে ফিরে ৭১এর স্বাধীনতা লাভে বঙ্গবন্ধুর ভূমিকা ও তার সুযোগ্য কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হওয়ার বিষয়টি উঠে আসে।
এ ছাড়াও যুক্তরাষ্ট্র,  কানাডা, যুক্তরাজ্য থেকে শুরু করে সৌদি আরব শাখার নেতারাও সম্মেলনে উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, মধ্য ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাস গুপ্ত, সাধারণ সম্পাদক আব্দুল সানি, অস্টিয়া আওয়ামী লীগের নেতা নজরুল ইসলাম দুই দিনব্যাপী আওয়ামী লীগের সম্মেলনে অংশ নেন।

রবিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে হবে মূল কাউন্সিল অধিবেশন। এখানেই আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচন হবে।