নিজেদের গাফিলতির কারণে ৬৭০,০০০ অস্ট্রেলিয়ান মেডিকেয়ার রিবেট পায়নি

নিজেদের গাফিলতির কারণে ৬৭০,০০০ অস্ট্রেলিয়ান মেডিকেয়ার রিবেট পায়নি

0

যাদের মেডিকেয়ার আছে তারা যদি সরকারি সেবাদান সংস্থা (সেন্টারলিংক) কে তাদের ব্যাংকের একাউন্ট নাম্বার না দিয়ে থাকেন,অবশ্যই তা দিয়ে মেডিকেয়ারের সাথে সংযুক্ত করে রাখতে হবে। বিভিন্ন সময়ে বিশেষজ্ঞ ডাক্তার কিংবা চিকিৎসায় বিশেষ সেবা পেতে হলে নিজের পকেট থেকে মোটা অংকের টাকা খরচ করতে হয়। পূর্বে নিয়ম ছিল, নিজের পকেট থেকে যে খরচ হয়েছে সেই খরচের রশিদটি সেন্টারলিংকে নিয়ে গেলে ,খরচের একটা অংশ সরকার নগদ অৰ্থ আকারে ফেরত দিয়ে দিত।
সেই নিয়মটিতে এখন একটু পরিবর্তন হয়েছে। এখন সরকারি সংস্থার কাছে শুধু ডাক্তারি কিংবা বিশেষ চিকিৎসা বাবদ খরচের রশিদটি জমা দিয়ে আসতে হয় এবং কয়েকদিনের মধ্যেই প্রাপ্য অর্থ ব্যাংক একাউন্ট বরাবর জমা হয়।

ফেডারেল জনসেবা মন্ত্রী মাইকেল কেনান আজকে জাতীয় মাধ্যমে জানান , এই বছর প্রায় ৬৭০,০০০ অস্ট্রেলিয়ান তাদের মেডিকেয়ার রিবেটের অর্থ পায়নি যা কিনা টাকার অংকে প্রায় ১১০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারেরও বেশী। মাথাপিছু প্রায় ১৬৪ ডলারেরও বেশী। যে সকল অস্ট্রেলিয়ান ইতিমধ্যে কাজটি করেননি,তাদেরকে মন্ত্রী অনুরোধ করেন যেন কয়েক মিনিট ব্যায় করে তাদের মেডিকেয়ারের সাথে ব্যাংক একাউন্ট টা সংযুক্ত করে নিতে, তাহলেই যারা বকেয়া অর্থ পাননি, তারা তা পেয়ে যাবেন।

ফেডারেল জনসেবা মন্ত্রী মাইকেল কেনান

(তথ্যসূত্রঃ চ্যানেল নাইন )

Facebook Comments

You may also like

পুলিশের গাড়িতে ধাক্কা, ধরা পড়ল ৯৬৫ কোটি টাকার মাদক

ফাঁকা রাস্তায় দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে