মেলবোর্নে মাল্টিকালচারাল ঈদবাজার

মেলবোর্নে মাল্টিকালচারাল ঈদবাজার

0

মামুন বদরুদ্দোজা পলাশ:গত শনিবার ১৮ই মে হয়ে গেলো মেলবোর্নের সবচেয়ে বড়ো ঈদ বাজার “মাল্টিকালচারাল ঈদ বাজার ২০১৯” এর উদ্যোক্তা ভিক্টোরিয়ান বাংলাদেশী কমিউনিটি ফাউন্ডেশনের অঙ্গসংগঠন প্রবাসধ্বনি। মেলবোর্নের ওয়েস্টের হপ্পার্স ক্রসিং-এর সুবিশাল ভেন্যু এনকোর ইভেন্টস সেন্টারে অনুষ্ঠিত এই মেলায় পঁচিশটির বেশি বুটিক, জুয়েলারিস ও টয়শপ অংশ নেয়| উদ্যোক্তাদের মধ্যে বাংলাদেশী অভিবাসী ছাড়াও ছিল ভারতীয়, পাকিস্তানী ও ভিয়েতনামিজ উদ্যোক্তা।

১৮ই মে শনিবার ছিল অস্ট্রেলিয়ার ফেডারেল ইলেক্শনের দিন। একটা আশঙ্কা ছিল নির্বাচনের কারণে জনসমাগম একটু কম হবে। কিন্তু এই আশঙ্কা সত্ত্বেও বেলা বাড়ার সাথে সাথে প্রচুর লোক সমাগম বাড়তে থাকে। সকাল সাড়ে দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই মেলা প্রায় সারাদিনই জমজমাট কেনাকাটা চলে। বিক্রেতারা যেমন তাদের বিক্রি-বাট্টায় খুশি তেমনি ক্রেতারাও অনেকগুলো স্টলের মাঝ থেকে মনের মতো ডিজাইনের পণ্য যাচাই বাছাই ও দামদর করে কিনতে পেরে বেশ সন্তুষ্ট। আরেকটি উল্লেখযোগ্য দিক হচ্ছে বাংলাদেশী ছাড়াও অন্যান্য বিভিন্ন অভিবাসীদের অংশগ্রহণ।

উৎসব উৎসব ভাব ছিল সারাদিন, মেলবোনের কর্ম ব্যস্ত জীবনে ঈদের কেনাকাটার পাশাপাশি একে অপরের সাথে দেখা সাক্ষাতের সুযোগ, পরিণত হয় আন্তরিক মিলন মেলায়।
সকলেই আশা করছেন মাল্টি কালচারাল ঈদ বাজারের এই উদ্যোগ আগামী কুরবানী ঈদ এবং সামনে বছরগুলোতেও ধারাবাহিকভাবে বজায় থাকবে ও উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

Facebook Comments

You may also like

আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার ‘তৃণমূলের রাজনীতি ও বাংলাদেশের সমসাময়িক’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

গত ১৪ অক্টোবর, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় সিডনিস্থ