বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার আয়োজনে শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন

বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার আয়োজনে শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন

গত ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার আয়োজনে বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালন করা হয় সিডনির ওআলী পার্কে।

অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলাওয়াত করে শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করেন এম. এ . সালাম । এর পর আলোচনা সভায় বক্তব্য রাখেন আমিনুল ইসলাম রুবেল(সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া)আল জাকারিয়া মামুন স্বপন দেওয়ান (সভাপতি, সেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া)আলতাফ হোসাইন লাল্টু (সহ-সভাপতি,সিডনি আওয়ামীলীগ) ,ফয়সাল আজাদ(সাধারণ সম্পাদক,সিডনি আওয়ামীলীগ)আবুল বাসার রিপন,দিদার হোসাইন(সাংগঠনিক সম্পাদক,অস্ট্রেলিয়া আওয়ামীলীগ)মোসলেউর রহমান খুসবু (সাংগঠনিক সম্পাপক,অস্ট্রেলিয়া আওয়ামীলীগ), মোহাম্মদ আলী সিকদার(যুগ্ম সাধারণ সম্পাদক, আওয়ামীলীগ অস্ট্রেলিয়া),সেলিমা বেগম ,গিয়াস উদ্দিন মোল্লা( যুগ্ম সাধারণ সম্পাদক, আওয়ামীলীগ অস্ট্রেলিয়া), ড. মলয় বিশ্বাস, ড. সুলতানা পারভীন, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড. রতন কুন্ডু ।

বক্তারা জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে নেত্রীর দীর্ঘায়ু কামনা করেন। শেখ হাসিনার চলমান দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণায় সাধুবাদ জানান এবং সুবিধাবাদী বি এন পি , জামাত থেকে দলে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে বক্তব্য রাখেন। পরীক্ষিত আওয়ামীলীগের কর্মীদের দলীয় অন্তর্কোন্দলে এই চক্র সুযোগ নিয়ে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করে আসছে বলেও তারা মন্তব্য করেন। অস্ট্রেলিয়ায় অর্থ পাচারকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সকল সদস্যকে সজাগ থাকতে আহবান জানান বক্তারা। ভবিষ্যতে অস্ট্রেলিয়া আওয়ামীলীগ দলীয় কোন্দলের ঊর্ধে থেকে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার পক্ষ্যেঐক্যমতে দলের পরীক্ষিত আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সকলকে নিয়ে একসাথে কাজ করার কথার অঙ্গীকার করেন দলের আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুক হক।

বক্তৃতা পর্ব শেষে শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয় এবং সম্মিলিতভাবে দলীয় শ্লোগান ধরেন সবাই। উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে নৈশভোজের আহবান জানিয়ে সভার পরিসমাপ্তি ঘোষণা করেন আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক পি এস চুন্নু ।

সভাটি সভাপতিত্ব করেন সিরাজুল হক এবং সঞ্চালনা করেন পি এস চুন্নু ।