একুশে একাডেমী অস্ট্রেলিয়ার বই মেলা আগামী ৯ই ফেব্রুয়ারী

একুশে একাডেমী অস্ট্রেলিয়ার বই মেলা আগামী ৯ই ফেব্রুয়ারী

0

সিডনিতে একুশ উৎযাপনেই গোড়া পত্তন করেছেন একুশে একাডেমী অস্ট্রেলিয়া। প্রতিবছরের একুশে একাডেমী একুশ উৎযাপনের পাশাপাশি বই মেলার আয়োজন করে আসছে। এইবারের মেলার তারিখ নির্ধারিত হয়েছে আগামী ৯ই ফেব্রুয়ারী ২০২০, রবিবার সিডনির সকলের পরিচিত এশফিল্ড পার্কের বটমূলে। সারাদিন ব্যাপী এই মেলাটি শুরু হবে সকাল ৯ টায় এবং শেষ হবে বিকাল ৫ টায়। এবারের মেলার আয়োজকদের পক্ষ থেকে নোমান শামীম জানান ,” সিডনির একুশে একাডেমীর এই মেলাটি আগামী ২০১০ সালে ২২ বছরে পা দিবে। ব্যাপক আয়োজন থাকছে এই মেলা উৎযাপনের জন্য।মেলাতে থাকছে বিভিন্ন নামি দামী প্রকাশকের বইয়ের সমাহার, অস্ট্রেলিয়ার বসে লেখালেখি করছেন তাদের প্রকাশিত বই,থাকছে সিডনির প্রখ্যাত শিল্পীদের সমন্বয়ে মন মাতানো দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং রকমারী দেশীয় খাবারের সমাহার। ”
একুশে একাডেমী অস্ট্রেলিয়া বছরের মত এবারো আয়োজন করছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২ ফেব্রুয়ারী বিকাল ৩;৩০ মিনিটে , ভাষাভিত্তিক মুক্ত আলোচনা বিকাল ৮;৩০ মিনিটে এবং ১৩ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারী পর্যন্ত রক্তদান কর্মসূচি।
বিদেশের মাটিতে বাঙালী সংস্কৃতি, বাংলার প্রেমিক এবং বাঙালীপনা যদি খুঁজতে কেউ চান, তবে অবশ্যই একুশে একাডেমীর আয়োজনে এশফিল্ড পার্কের মেলাটি একটি যথার্য দিন হতে পারে।

Facebook Comments

You may also like

লেবাননের যুদ্ধকালীন বাংলাদেশি

ফজলুল বারী: ফেসবুক যে আমাদের কত সম্পর্ক ফিরিয়ে দেয়!