বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন

বাংলা মায়ের চির আকাঙ্ক্ষিত স্বজন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ সন্তান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রশান্ত পাড়ের দেশ অস্ট্রেলিয়ায় ১৭ই মার্চের প্রথম প্রহরে সিডনিস্হ ওয়েস্টার্ন সিডনি
বিশ্ববিদ্যালয়ের পারামাট্টা সাউথ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন ও দোয়ার আয়োজন করেন বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া।
সাধারন সম্পাদক পি এস চুন্নুর সঞ্চালনে আলোচনায় সংগঠনের সভাপতি আইনজীবী সিরাজুল হক বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অভিন্ন সত্তা, একটি থেকে অন্যটি পৃথক করা যাবেনা। বঙ্গবন্ধু বাংলাদেশ এনে দিয়ে গেছেন। তাঁর কন্যা আজ লড়ছেন মুক্তি সংগ্রামকে সাফল্য মন্ডিত করার লক্ষ্যে। তিনি প্রথম ধাপের বিজয় এনেছেন।’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সহ সভাপতি হারুনুর রশিদ, যুগ্ন সাধারন সম্পাদক মেহেদী হাসান কচি, আব্দুল বারেক খান , সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, শাহজাহান মিল্টন , কোষাধ্যক্ষ আশরাফুল আলম লাবু; বাংলাদেশ আওয়ামী লীগ, সিডনির সহ সভাপতি নির্মল কস্তা, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ জাহিদ হোসেন , কোষাধ্যক্ষ আবদুস সালাম, সম্পাদক জুয়েল হালদার; বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক বিলকিস জাহান, সাংগঠনিক সম্পাদক সাথি খান; বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ, অস্ট্রেলিয়ার সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন, সাধারন সম্পাদক সহিদুল ইসলাম সরকার; বাংলাদেশ আওয়ামী যুবলীগ, অস্ট্রেলিয়ার সম্পাদক এস এম আমিনুল রুবেল; আওয়ামী লীগ নেতা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মেহেদী হাসান এবং ইসমাত জামান সহ বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবর্গ এবং বঙ্গবন্ধু প্রেমী ও পরিবারবর্গ ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া; বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়া ; বঙ্গবন্ধু পরিষদ, অস্ট্রেলিয়া; বঙ্গবন্ধু পরিষদ সিডনি, অস্ট্রেলিয়া; বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ অস্ট্রেলিয়া; বাংলাদেশ যুবলীগ, অস্ট্রেলিয়া; বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ, অস্ট্রেলিয়া; বাংলাদেশ ছাত্রলীগ, অস্ট্রেলিয়া।