গত ১৭ জুন ইঙ্গেলবার্ন মুখরিত ছিল ঈদ এক্সিবিশনেই কেনাকাটায় !

গত ১৭ জুন ইঙ্গেলবার্ন মুখরিত ছিল ঈদ এক্সিবিশনেই কেনাকাটায় !

‘বিদেশের মাটিতে দেশীয় ঐতিহ্য ও উৎসবে মুখরিত থাকুক বাঙ্গালীরা’ এই শ্লোগানে প্রথম ঈদ এক্সিবিশটি অনুষ্ঠিত হলো গত ১৭ জুন ইঙ্গেলবার্ন কমিউনিটি হলে। ঈদের আমেজ পালনের জন্য বাঙ্গালীরা সব সময় উৎফুল্লিত থাকে আর। শীতের তামমাত্রা কমতে শুরু করলেও বাঙ্গালীদের কাছে জনপ্রিয় ঈদ এক্সিবিশন মানেই সিডনি বাঙ্গালী কমিউনিটির প্রাক ঈদের এক্সিবিশন। সিডনির দূর দূরান্ত এমনকি সুদূর নিয়ে ক্যাসেল থেকেও ছুটে এসেছিলো।
সিডনি বাসীদের কাছে অত্যন্ত জনপ্রিয় এবং আস্থার স্বাক্ষর রেখেই চলছে সিডনি বাঙ্গালী কমিউনিটির আয়োজনে গঠিত সিডনি বাঙ্গালী বুটিক ক্লাবের । শুধুমাত্র বাংলাদেশী বুটিক হাউজদের সমন্বয়ে সিডনির নামকরা সব বুটিকহাউজগুলো তাদের ঈদ আমগ্রীর পসরা নিয়ে বসেছিলেন একসাথে বাঙ্গালী কমিউনিটির ঈদকে আনন্দমুখর করে তুলতে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নিউ সাউথ ওয়েলস সরকারের মন্ত্রী অনুলাক চান্টিভং। তিনি বলেন , ‘ সিডনি বাঙ্গালী কমিউনিটির ঈদ এক্সিবিশনে আমি মিস করছি সেলিমাকে। তার দীর্ঘদিনের কঠোর পরিশ্রমের চমৎকার একটি ফলাফল হিসেবে একঝাক বাংলাদেশী কমিউনিটির নারী সদস্যদের নিয়ে বুটিক ক্লাবের এই আয়োজন প্রশংসনীয়। মাল্টিকালচারাল কমিউনিটির ঈদ আয়োজনে সহায়ক হিসেবে কাজ করছে ।’
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর মাছুদ চৌধুরী ও কাউন্সিলর ইব্রাহিম খলিল মাছুদ সহ অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ। গতকালের এক্সিবিশনে ছিলো ,বাংলাদেশি ও উপমহাদেশীয় প্রায় সব ধরনের হাল ফ্যাশান ও ডিজাইনার স্পেশাল শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাজামা-পাঞ্জাবী, ফতুয়া, শাল, বাচ্চাদের পোষাক,জুতাসহ, হিজাব, নকশি কাঁথা , পার্বত্য চট্রগ্রামের উপজাতীয়দের হ্যান্ডলুম সিল্ক শাড়ি সহ নানা ধরনের গয়না।
এই এক্সিবিশন আরো চলবে ২৪ ও ২৫ জুন।
২৪ জুন শনিবার (সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত) – গ্রেগ পার্সিভাল কমিউনিটি হল, ইঙ্গেলবার্ন
২৫ জুন রবিবার (সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত) – গ্রেগ পার্সিভাল কমিউনিটি হল, ইঙ্গেলবার্ন
উৎসবের আনন্দ এবং নতুন জামা কাপড় ,জুতা আর গয়নাগাটি কেনার জন্য এই প্রদর্শনী শুধু ক্যাম্বেলটাউন এলাকার বাঙ্গালীদেরকেই আকর্ষণ করেনি , সাথে সারা সিডনির বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজারো ক্রেতা সিডনি বাঙালি কমিউনিটির বাহারি ঈদ সামগ্রীর প্রদর্শনীতে।
ট্রেন স্টেশনের খুব কাছে ,অগণিত ফ্রী কার-পার্কিংয়ের সুবিধা, প্রদর্শনীটি শীতাতপ নিয়ন্ত্রিত ইনডোরে, বৃষ্টির কোন প্রতিকূলতা নেই ।