আগামীকাল অভিনেতা মাহফুজ ও বুবলি অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’র শুভমুক্তি সিডনিতে।

আগামীকাল অভিনেতা মাহফুজ ও বুবলি অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’র শুভমুক্তি সিডনিতে।

গত ৩রা আগস্ট ,২০২৩ বৃহস্পতিবার সন্ধ্যায় সিডনির শেরাটন হোটেল লাউঞ্জে চয়নিয়া চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’র অস্ট্রেলিয়ায় শুভমুক্তিতে উপলক্ষ্যে সাংবাদিক ও আয়োজকদের মধ্যে “মিট দ্য প্রেস” নাম একটি নন্দিত সন্ধ্যার আয়োজন করা হয়েছিলো। এই অনুষ্ঠানের ব্যবস্থাপনা ও সঞ্চালনায় ছিলেন সাংবাদিক কাউসার খান এবং পথ প্রডাকশনের সাকিব ইফতেখার।

এক সময়ের দুর্দান্ত প্রতিভাবান অভিনেতা নায়ক মাহফুজ আহমেদ সাংবাদিকদের উদ্দেশ্যে তুলে ধরেন এত বছর পরে উনি কেন আবার চলচ্চিত্র জগতে ফিরে এসেছেন।

তিনি বলেন , ” যখনই আমি প্রহেলিকার স্ক্রিপ্টটি পড়েছিলাম। নিজেকে এই ছবিটিতে অভিনয় করা থেকে কোনোভাবেই বিরত রাখতে ইচ্ছে করেনি। ছবিটির গল্প সম্পূর্ণ ভিন্ন ধারার বলে যেকোনো দর্শককেই ছবিটি অবশ্যই আনন্দ দিবে।
প্রহেলিকা ছবির নামকরনে কিন্তু বাংলা শব্দই ব্যবহার করা হয়েছে যে শব্দটি আমাদের দৈনিন্দিন জীবনে একেবারেই কম ব্যবহার করা হয়ে থাকে।শব্দটি প্রচলিত না বলে বেশিরভাগ দর্শকের কাছে এর সঠিক অর্থ জানা না থাকলেও অনেকেই কিন্তু অর্থ জানেন। রহস্যঘেরা , ধাঁধা অথবা যার আন্দাজ করার উর্ধে এর প্রতিশব্দ যার প্রতিফলন এই ছবিটিতে রয়েছে। ”

ওটিটি প্লাটফর্ম নিয়ে কথা বলতে গিয়ে বলেন ,” ধারাবাহিক সিরিয়াল এবং কিছু চলচিত্র ওটিটি প্লাটফর্মেও শক্ত জায়গা করে নিয়েছে কারণ ঐখানেও বিশাল একটা দর্শক রয়েছেন কিন্তু এইটাও সত্যি ভালো চলচিত্রের ব্যাপক দর্শক রয়েছে যার প্রমান ‘হাওয়া’ , ‘সুড়ঙ্গ ‘, ‘দামাল’ , ‘বোধ ‘ সহ আরো কিছুই তার প্রমান। ”

আরেক প্রশ্নের জবাবে তিনি জানান ,”অস্ট্রেলিয়াতে এই মুহূর্তে অনেক পরিচালকই বাংলা নাটক এবং চলচিত্র তৈরী করছে এবং করবে। ”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রভাত ফেরীর প্রধান সম্পাদক এবং অস্ট্রেলেশিয়ান ইন্ট্যার ন্যশনাল একাডেমির সি ই ও শ্রাবন্তী কাজী, জন্মভূমি টিভির চেয়ারম্যান আবু রেজা আরেফিন, এস বি এস এর বাংলা বিভাগের প্রধান শিকদার তাহের আহমেদ , বাংলা সিডনি ডট কমের সম্পাদক আনিসুর রহমান , সাংবাদিক আবু নাঈম আব্দুল্লাহ, কলামিস্ট অজয় দাশ গুপ্ত, মুক্তমঞ্চের সম্পাদক নোমান শামীম, সিডনি বেংগলী পত্রিকার সম্পাদক আবু তারিক , প্রশান্তিকার সম্পাদক আতিকুর রহমান শুভ , সাংবাদিক মিজানুর রহমান সুমন, কে দে আকাশ, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের প্রেসিডেন্ট রহমত উল্লাহ, সময় টিভির আমিনুল ইসলাম রুবেল,নাট্য ব্যক্তিত্ব জন মার্টিন, অভিনেতা এবং , শুভজিৎ ভৌমিক, মোঃ ইয়াকুব আলী,এরিস আশরাফ,দেশি ইভেন্টসের স্বত্বাধিকারী সৈয়দ ফায়াজ , পথ প্রোডাকশনের পক্ষ থেকে ফয়সাল হোসেন , নাহিদ রূপসা সহ আরো অনেকে।

রঙ্গন মিউজিক প্রযোজিত সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। প্রহেলিকা’য় জুটি বেঁধেছেন মনা চরিত্রে মাহফুজ ও অর্পা চরিত্রে বুবলি। এছাড়াও অভিনয় করেছেন বর্তমানের দুর্দান্ত অভিনেতা নাসির উদ্দিন খান।

অস্ট্রেলিয়ায় প্রহেলিকা পরিবেশন করছে বাংলাদেশি সংগঠন পথ প্রোডাকশন ও দেশি ইভেন্টস। সিডনিতে প্রহেলিকার মিডিয়া পার্টনার হিসেবে আছে প্রভাত ফেরী এবং প্রশান্তিকা। স্পন্সর করেছে অস্ট্রেলেশিয়ান ইন্টারন্যশনাল একাডেমি, ফুচকা হাউজ এবং এম্বি বায়ার্স।
অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের ডিনারের মাধ্যমে আপ্যায়ন করা হয়।

টিকেটের জন্য এই লিংকে গেলে বিস্তারিত জানা যাবে : https://deshievents.com.au/