ভোটাররা যদি বালা থাকে তাইলে না ভোট দিবোগো , নইলে দিবো ?- সেলিমা বেগম সালমা

ভোটাররা যদি বালা থাকে তাইলে না ভোট দিবোগো , নইলে দিবো ?- সেলিমা বেগম সালমা

গত রবিবার (৬ আগস্ট) উপজেলার ৩নং কুশমাইল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কামার বাড়ী এলাকায় ২৮৫তম উঠান বৈঠকে অংশ নেন সেলিমা বেগম সালমা। একই দিন সন্ধ্যার পরে ১০নং কালাদহ ইউনিয়নের আরফানের মোড় এলাকায় ১৩৪তম পথসভা ও গণসংযোগে অংশ নেন সেলিমা বেগম সালমা।

বাংলাদেশের উন্নয়নের রূপকার, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এই সরকারের উন্নয়নের নানামুখী চিত্র প্রান্তিক এলাকার জনগণের মাঝে স্থানীয় আঞ্চলিক ভাষায় উপস্থাপন করে সাধারণ মানুষের সাথে কথা বলা রাজনীতিতে খুব একটা পরিলক্ষিত হয় না। শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মানুষকে প্রকৃত উন্নয়নের সেই গল্পটাই বলে যাচ্ছেন আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ ৬ ফুলবাড়ীয়া আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, নব্বইয়ের গনঅভ্যুত্থানে নেতৃত্বদানকারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেত্রী সেলিমা বেগম সালমা।

সেলিমা বলেন “ভোটাররা যদি বালা থাকে তাইলে না ভোট দিবোগো , নইলে দিবো ? অনে আন্নেরা কিমুইন আছুইন, তা আন্নেগোরে দেইখ্যাই বুঝা যায়। আগে তো বেলাউজ আছিল না , পেডিকোড আছিল না , ছেন্ডেল আছিল না , বাসায় সাবান আছিল না। আছিল ছিড়া কাফর , লালমাডি দিয়া চুল ধুঁয়া, মাতা ধুঁয়া ”

“এই যে বেইড্ডানা কইতাছে কচুর মুহি দিয়া কাফর ধুইছুইন, কলাগাছের খাঁর দিয়া কাফর ধুইয়ন লাগছে ”
“এই আপনাদের ভোটে জয়ী হয়ে প্রিয় নেত্রী শেখ হাসিনা আপনাদের ভাগ্যের পরিবর্তন করছে। ভাগ্য পরিবর্তনের নমুনা হইছে এই কুশমাইলের প্রত্যেকটা বাচ্চা স্কুলে যাবার সুযোগ পায় , বিনামূল্যে বই , বিনামূল্যে পড়ার সুবিধা , উপ বৃত্তি , বৃত্তি , কেডস কিনোনের টেহা ,ফ্রী টিফিন দিছে। কোন সরকার দিছেগো ? হাসিনা সরকার দিছে। খালেদা সরকার কি করছেগো ? এতিমের টেহা মাইরা খাইছে , কোনো মিছা কথা কইছি গো ?”

“মেয়েদেরকে বয়স্ক ভাতা , পঙ্গু ভাতা ,স্বামী পরিত্যক্ত ভাতা , সব দিতাছে , এইত্তা আছিল আগে ? অহন আছে , সবাই পাইতাছি না কিন্তু আগামীতে নির্বাচিত হইলে সবাই পাইবো ”

“খাদ্য বস্ত্র, বাসস্থান , চিকিৎসা , যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন এসেছে গত সাড়ে চৌদ্দ বছরে , আমাদের মানুষজন ভালো থাকতে চায় , উন্নয়নের চাকাটাকে সচল রাখতে চায় , সেই জন্যই মানুষ কিন্তু আমাদের সাথে রয়েছে এবং আমরা আমাদের গ্রামের মানুষের সাথে রয়েছি ! ”

“প্রায় ১০ হাজার নারী শ্রমিক বিদেশে আছে , প্রায় এক কোটি ঊনপঞ্চাশ লক্ষ মানুষ বিদেশে কর্মরত রয়েছে এবং তারা দেশে কোটি কোটি টাকা পাঠাচ্ছে , আর এই কর্মসংস্থানের কারিগর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ”

আসছে নির্বাচনে ফুলবাড়ীয়া উপজেলা নিয়ে গঠিত নির্বাচনী এলাকায় সরকারের উন্নয়ন প্রচার ও নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে উপজেলার ১৩টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার ১২৬টি ওয়ার্ডের পাড়া মহল্লা চষে বেড়াচ্ছেন নারী নেতৃত্বের এক উজ্জ্বল নক্ষত্র, ফুলবাড়ীয়ার অগ্নিকন্যা নামে পরিচিত বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য পদপ্রার্থী সেলিমা বেগম সালমা। গত এক বছরের কম সময়ের মধ্যেই ফুলবাড়ীয়া উপজেলায় প্রায় ৩ শতাধিক উঠান বৈঠক ও প্রায় দেড় শতাধিক পথসভা সম্পন্ন করে গণসংযোগে অপ্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন তিনি।

স্থানীয় তৃণমূল আওয়ামী লীগ ও সেলিমা বেগম সালমা সমর্থিত নেতৃবৃন্দের আয়োজনে উঠান বৈঠক ও পথসভা গুলোতে স্থানীয় ভোটারদের পাশাপাশি সামাজিক সচেতন মহল যোগদান করেন।

এসময় উপস্থিত ছিলেন কালাদহ ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি কাইয়ুম তালুকদার, ইউপি সদস্য মেম্বার নাজমুল হাসান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক হাসান মাহমুদ সেলিম, শ্যামল দেবনাথ, বুলবুল আহমেদ, সাবেক ছাত্রনেতা, মাহমুদুল হাসান সুমন, দেওখোলা ইউনিয়ন শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আলমাস মিয়া, মফিজুল হক প্রমুখ।