সিডনি বাঙ্গালী কমিউনিটির প্রথম ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত !

সিডনি বাঙ্গালী কমিউনিটির প্রথম ঈদ এক্সিবিশন অনুষ্ঠিত !

গত ১৬ মার্চ শনিবার ও ১৭ মার্চ রবিবার সিডনির ইঙ্গেলবার্ন কমিউনিটি হলে সারাদিন ব্যাপী অনুষ্ঠিত হলো সিডনি বাঙ্গালী কমিউনিটির প্রথম ঈদ এক্সিবিশন।
রমজানের প্রথম সপ্তাহে সিডনির বিভিন্ন প্রান্ত সহ , নিউ ক্যাসেল , ওলগং , ক্যানবেরা থেকে ছুটে আসে শত শত বাঙ্গালীরা ঈদ এক্সিবিশনটি উপভোগ করতে এবং প্রিয়জনদের জন্য কেনাকাটা করেছেন অনেকেই। সিডনি বাঙ্গালী কমিউনিটির তত্ত্বাবধানে গড়ে উঠে সিডনির ৬২ টি বুটিক ও ফ্যাশন হাউজের সমন্বয়ে সিডনি বাঙ্গালী বুটিক ক্লাব , যেখানে রয়েছে সিডনির নামকরা বুটিক হাউজগুলো।
শনিবার সকাল ১১ টায় দুইদিন ব্যাপি প্রথম এক্সিবিশনে প্রধান অতিথি হিসেবে এসেছিলেন নিউ সাউথ ওয়েলসে রাজ্যের মন্ত্রী অনুলাক চান্টিভং এম পি । বিশেষ অতিথি হিসেবে ছিলেন নিউ সাউথ ওয়েলসে রাজ্যের লিভারপুল আসনের এমপি কারিশমা কালিয়ান্ডা। এছাড়াও ছিলেন ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলের বাংলাদেশী অরিজিন ডেপুটি মেয়র ইব্রাহিম খলিল মাছুদ , কাউন্সিলর ও লেবার পার্টির নেতা ডারসি লউন্ড, বাংলাদেশী অরিজিন কাউন্সিলর মাছুদ চৌধুরী। এছাড়াও ছিলেন কমিউনিটির নেতা গামা আব্দুল কাদির , প্রাক্তন ছাত্রনেতা সফিকুল আলম সহ লেবার পার্টি ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।
প্রথম এক্সিবিশনের দ্বিতীয় দিন রবিবার যথারীতি শুরু হয় সকাল ১১ টায় এবং শেষ হয় রাত ৯ টায়। দ্বিতীয় দিন এসেছিলেন প্রধান অতিথি হয়ে অস্ট্রেলিয়ার ফেডারেল সরকারের হুইপ এনি স্ট্যানলি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রাক্তন ফেডারেল এমপি লরি ফার্গাসন ও মৌরিন ফার্গাসন। এক্সিবিশন ঘুরে বুটিক ক্লাবের মেয়েদের সাথে কথা বলেন। এনি স্ট্যানলি , সিডনির নারী উদ্দ্যোক্তাদের নিয়ে সিডনি বুটিক ক্লাব গড়ে তোলার জন্য , সেলিমা বেগমের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন , নারী উদ্যোক্তাদের সাফল্যই কামনা করেন।
লরি ফার্গাসন বলেন, “এতো কালার ও এতো কলেকশন এই এক্সিবিশনে আসে , সেই জন্য আমি কোনোভাবেই এইটা মিস করতে চাইনা। এই এক্সিবিশনে আসার সময় আমাকে একজন ফোন করেন জানান গ্রানভিল থেকে , এই এক্সিবিশনে আসবে বিয়ের কেনাকাটা করতে। আমি অবাক হয়নি কারণ এই এক্সিবিশন সিডনির মানুষের মনে আস্থা তৈরী করেছে বলেই এতো লোকজন এইখানে আসেন। “
দ্বিতীয় এক্সিবিশন হবে ২৪ মার্চ রবিবার মিন্টো ইনডোর স্টেডিয়ামে সকাল ১১ টা থেকে রাট ৯ টা পর্যন্ত, যা মিন্টো ট্রেন স্টেশনের থেকে মাত্র ৩০০ মিটার দূরে এবং যেখানে রয়েছে হাজার খানেক ফ্রি গাড়ি পার্কিং এর ব্যবস্থা।
তৃতীয় এক্সিবিশন ৩০ মার্চ ও ৬ এপ্রিল শেষ দুইদিন হবে ইঙ্গেলবার্ন কমিউনিটি হলে সকাল ১১ টা থেকে রা ৯ টা পর্যন্ত, যা ট্রেন স্টেশন থেকে ২০০ মিটার দূরে এবং শতাধিক গাড়ী ফ্রি পার্কিং ব্যবস্থা !