দেশী খাও দেশী গাও।

দেশী খাও দেশী গাও।

প্রবাসে আবহমান বাংলাদেশের সুষ্ঠু সংস্কৃতির বিকাশ, মূলধারায় এবং এ প্রজন্মের নিকট বাংলাদেশিদের হাজার বছরের ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি দেশী খাবারের প্রচার পরিচিতির জন্য কাজ করে যাচ্ছে একটি সংঘটন।শুধু নিজে ভালো থাকা নয়, দেশ ও সমাজের জন্য কিছু একটা করতে পারার প্রয়াসে উজ্জীবিত হয়ে নতুন কিছু করার স্পৃহা  জন্মে অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে গঠিত অজ- এশিয়া ইভেন্ট  সংঘটনটির। অজ- এশিয়া ইভেন্ট হচ্ছে একটি সাংস্কৃতিক দল, যেখানে তৈরি শিল্পীদের সমন্বয়ে বাংলা সংস্কৃতি চর্চা করা হয়। তারা অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলা কমিউনিটির বিভিন্ন উৎসব পার্বণে বাংলা গানের অনুষ্ঠান করে থাকে। কিন্তু এই প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে অজ- এশিয়া ইভেন্ট এর ব্যানারে  দেশী খাও দেশী গাও। যার মাধ্যমে প্রবাসে বাংলা গান, স্থানীয় শিল্পী , বাদ্য যন্ত্র বাদকদের প্রানের মেলা বসবে।দেশী খাবারের স্টল থাকবে।

মূলত এটি বাংলা গানের প্রোগ্রাম হলেও উদ্দেশ্য বাংলাদেশে চিকিৎসা বঞ্চিত দুঃস্থ শিশুদের সাহায্যার্থে অর্থ সংগ্রহ করা। এ উপলক্ষে আগামী ৩১ শে অক্টোবর, ২০১৫ইং তারিখে স্থানঃ দ্যা কোরিয়ান সোসাইটি অফ সিডনী, ৮২ ব্রাইটন এভিনিউ, ক্রোডন পার্ক, সিডনী অস্ট্রেলিয়াতে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সঙ্গীত সমন্বয় ও পরিবেশনায় থাকবে দ্যা ব্যান্ড 8 Notes. সার্বিক আয়োজন ও তত্ত্বাবধানে অজ- এশিয়া ইভেন্ট ও একমাত্র পৃষ্ঠপোষক মিউচুয়াল হোমস। উল্লেখ্য,মিউচুয়াল হোমস অস্ট্রেলিয়াভিত্তিক Home Builders and Developer কোম্পানি।এ প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবৎ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানকে প্রাধান্য দিয়ে আসছেন। বাংলা সংস্কৃতি, বাঙ্গালি উৎসবকে উৎসাহ উদ্দীপনা যোগাতে নিজ উদ্যোগে মিউচুয়াল হোমস পৃষ্ঠপোষকতা করে থাকেন। অনুষ্ঠান থেকে সংগ্রহকৃত অর্থ তুলে দেয়া হবে চিলড্রেন সাইট ফাউন্ডেশন অস্ট্রেলিয়ার  চিকিৎসা তহবিলে। অনুষ্ঠানে গান করবেন অমিয়া মতিন, আরফিনা মিতা, রেফাত বিতা, রোকসানা রহমান ও শুভ্রা মুস্তারিন। তবলা বাদক তাইফ, প্যাড ড্রাম বাজাবেন রুবেলসহ  প্রমুখ । অনুষ্ঠান চলবে বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত।

আয়োজকেরা জানান, ভবিষ্যতে দর্শকদের কাছ থেকে প্রাণবন্ত ও স্বতঃস্ফূর্ত সাড়া পেলে আমরা অবশ্যই বারবার ফিরে আসব বাংলা সংস্কৃতির ধারক ও বাহক হয়ে। দর্শকদের সুবিধা অসুবিধা ও আমাদের ভুল-ভ্রান্তি নিয়ে পর্যালোচনা করা হবে। তারা আরও বলেন, বাংলা সংস্কৃতির গান ও শিল্পীদের প্রমোট করতেই তাদের এই আয়োজন।

যে কোন তথ্য জানতে ও স্টল বুকিংয়ের জন্য যোগাযোগ করুন নিন্মে প্রদত্ত ফোন নাম্বারে।

সামিউল- 0423394124

এহসান- 0423301537

(হ্যাপি রহমান,সিডনী,অস্ট্রেলিয়া)