সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপনের নাটকে জাহিদ

সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপনের নাটকে জাহিদ

নাইম আবদুল্লাহঃ  সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপনের রচনায় শুটিং শেষ হলো একঘণ্টার নাটক ‘বকেয়া মজিদ’-এর। নাটকটি পরিচালনা করেছেন তারেক মিয়াজী। এ নাটকে অভিনয় করেছেন-জাহিদ হাসান, মৌসুমী হামিদ, মমশিউলি ও সুজন হাবিবসহ আরো অনেকে। নাটকের গল্পে দেখা যাবে, গ্রামের টঙ দোকানদার বকেয়া মজিদ (জাহিদহাসান) তার দোকানে কোনো মালামাল নেই। আছে শুধু একখান লালমলাটের বাকির খাতা। তাই নিয়ে সারাদিন দোকানে বসে থাকে। আরহঠাৎই রাস্তা-ঘাটে পাওনাদারদের ধরে ধরে বিভিন্ন কৌশলে বাকিআদায়ের চেষ্টা করেন। আর নিয়ে ঘটে মজার মজার ঘটনা। ওই গ্রামেরমেয়ে লতিকা বানু (মৌসুমী হামিদ) তাকে ভালোবাসবার চেষ্টা করে কিন্তু মজিদের স্বপ্ন বাকিনা তুলে সে ভালোবাসা বা বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেবে না।

এ নাটকের পরিচালক তারেক মিয়াজী বলেন, “বকেয়া মজিদ নাটকসম্পর্কে বলতে গেলে অনেক কথাই হয়। অসাধারণ এক হৃদয় ছুঁয়েযাওয়া গল্প ‘বকেয়া মজিদ’। আর সেই সাথে সাংবাদিক মোমিন স্বপনেররচনায় প্রতিটি দৃশ্য অনেক মজার হয়েছে। গ্রামগঞ্জের টঙ দোকানেরব্যবসা কেমন হয়, বাবা-মায়ের আনুগত্য একজন ছেলে কেমন হতে পারেতা বকেয়া মজিদ নাটকটি না দেখলে বুঝা যাবে না।”

এ ব্যাপারে সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপন বলেন, “আমাদের একঘণ্টার নাটকের ক্রান্তিকালে গল্পনির্ভর ভালো একটা নাটক লিখতে পেরেভালো লাগছে। আশা রাখি নাটকটি দর্শকরা দেখে আনন্দ পাবেন।’’ নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।