অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হতে যাচ্ছে আলোচিত বাংলা ছবি ‘ডুব’

অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হতে যাচ্ছে আলোচিত বাংলা ছবি ‘ডুব’

1555
0

কাজী সুলতানা শিমিঃ আলোচিত বাংলা সিনেমা ‘ডুব’ প্রদর্শিত হতে যাচ্ছে অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এর দর্শক ও চলচ্চিত্র প্রেমীদের জন্য ছবিটি নিয়ে আসছে পথ প্রোডাকশন্স, দেশী ইভেন্টস এবং বাজ প্রোডাকশন্স। বাংলা নাটক ও সিনেমায় বহুদিন ধরে সৃজনশীল এবং দক্ষ পরিচালক মোস্তফা সারওয়ার ফারুকী। এ বছর তিনি একটি নতুন আবহ নিয়ে উপস্থাপন করেছেন ডুব ছবিটি।  বহুল আলোচিত এই সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে আগামি ২৭শে অক্টোবর ২০১৭। বাংলাদেশে ছবিটির মুক্তির সাথে তাল মিলিয়ে একই সপ্তাহে অস্ট্রেলিয়া’র রাজধানী শহর ক্যানবেরায় ‘ডুব’ মুক্তি পাচ্ছে আগামী ২৯শে অক্টোবর।  ছবিটি সিডনীতে প্রদর্শিত হচ্ছে আগামী ১১, ১২, ১৮ ও ১৯ নভেম্বর। সিডনী’র প্রথম দুটি শো এর টিকেট ছাড়ার ৫ দিনেই বিক্রি হয়ে যাওয়ায় আয়োজকরা ১৮ ও ১৯ নভেম্বর সিডনীতে তৃতীয় ও চতুর্থ শো’র আয়োজন করেছেন। এই দুই শহর ছাড়াও মেলবোর্ন, এডেলেইড, ব্রিসবেন, পার্থ এবং ডারউইনে নভেম্বর মাসের বিভিন্ন দিনে ‘ডুব’ ছবিটি প্রদর্শিত হবে। ‘ডুব’ ছবিটি বাংলাদেশ ও ভারত এর যৌথ প্রযোজনায় নির্মিত। মূল প্রযোজনা সংস্থা ভারতের এসকে মুভিস ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। ছবির বড় আকর্ষণ বলিউড ও হলিউড খ্যাত অভিনেতা ইরফান খান। তিনি রয়েছেন ছবির মুল চরিত্রে। এছাড়াও অভিনয় করেছেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী এবং কলকাতার পার্ণ মিত্র।

এই ছবিটির নিয়ে দর্শকদের রয়েছে অনেক কৌতূহল। ছবিটির গল্প ঘনীভুত হয় প্রধান চরিত্রের মৃত্যু, পারিবারিক সূক্ষ ভালোবাসা ও অনুভূতি গুলোকে কেন্দ্র করে। ছবিকে ছাড়িয়ে যে গুঞ্জন সবচেয়ে বেশি শিরোনামে এসেছে, তা দেশের প্রখ্যাত লেখক ও কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওনের দাবি নিয়ে যে, এই ছবিটির গল্প তার প্রয়াত স্বামীর জীবনের কিছু অংশকে নিয়ে লেখা। এ নিয়ে পত্র পত্রিকা ও বিভিন্ন মিডিয়াতে বেশ কিছুদিন ধরেই অনেক লেখালেখি হয়েছে, আর এসবই মানুষের মনে এই ছবিটি নিয়ে অনেক প্রশ্নের দানা বেধেছে। কিছুদিন আগে মস্কো চলচ্চিত্র উৎসবে ‘কমরসান্ত’ জুরি পুরস্কার পেয়েছে ‘ডুব’। তাই নির্মাণ, সেন্সর বোর্ড পাশ সব কিছু মিলে যদিও বা এটা ছিল ফারুকীর জন্য এক চ্যালেঞ্জ। সিডনীবাসিদের  ‘ডুব’ উপভোগের জন্য বিস্তারিত তথ্য ও অনলাইনে টিকেট কাটতে ভিজিট করতে বলা  www.deshievents.com.au এর ওয়েবসাইটে। অথবা আয়োজকদের সাথে যোগাযোগ করতে পারেন 0422691313, 0420617538, 0403127175 নাম্বারে ।

অন্যান্য শহরের ‘ডুব’ প্রদর্শনীর তারিখ ও তথ্যাদি পেতে ‘Bangladeshi Events in Australia’ফেসবুক পেজে চোখ রাখতে অনুরোধ করা হয়েছে। যার লিঙ্ক হলো   https://www.facebook.com/groups/bangladeshieventsinaus। উল্লেখ্য, এই সংগঠন গুলো গত বছরের সুপারহিট ছবি “আয়নাবাজি” অত্যন্ত সাফল্যের সাথে সিডনী, ক্যানবেরা সহ অস্ট্রেলিয়ার ছয়টি শহরে প্রদর্শন করে। এরই ধারাবাহিকতায় তারা এই বছর ‘ডুব’ সিনেমাটিও  অস্ট্রেলিয়া ব্যাপী প্রদর্শনের আয়োজন করছে।

Facebook Comments

You may also like

সিডনিতে এসো মেতে উঠি বিজয়ের আনন্দে – ১৬ই ডিসেম্বর ২০১৭

‘এসো মেতে উঠি বিজয়ের আনন্দে’ স্লোগান নিয়ে –