ফেদেরারের ৯৫তম শিরোপা

ফেদেরারের ৯৫তম শিরোপা

156
0
ফেদেরারের ৯৫তম শিরোপা

ঘরের মাঠে সুইস ইনডোরের অষ্টম শিরোপা জিতলেন ফেভারিট রজার ফেদেরার। রোববার হুয়ান মার্টিন ডেল পত্রোকে ৬-৭ (৫-৭), ৬-৪, ৬-৩ সেটে হারিয়েছেন এই সুইস টেনিস তারকা। এই জয়ে তিনি মৌসুম শেষে রাফায়েল নাদালকে সরিয়ে এক নাম্বারে আসার পথে অনেকটাই এগিয়ে গেলেন।

৩৬ বছর বয়সী ফেদেরার দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতেছেন তার ক্যারিয়ারের ৯৫তম এটিপি শিরোপা। তাতে সর্বকালের সেরা টেনিস তারকাদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ইভান লেন্ডলকে (৯৪) পেছনে ফেলেছেন তিনি। এখন ফেদেরারের সামনে ১০৯টি এটিপি শিরোপা নিয়ে কেবল জিমি কনারস।

বাসেল ফাইনালে হুয়ান মার্টিন ডেল পত্রোর বিপক্ষে এবারই প্রথমবারের মত জিতলেন ফেদেরার। এর আগে, ২০১২ এবং ২০১৩ সালে দুইবারই মুখোমুখি দেখায় আর্জেন্টাইন টেনিস তারকার কাছে হেরেছিলেন তিনি।

দিন কয়েক আগেই সাংহাই মাস্টার্সে রাফায়েল নাদালকে হারিয়েছেন ফেদেরার। ১৯ বারের গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকা চলতি মৌসুমে এ নিয়ে সাতটি শিরোপা জিতলেন।

হুয়ান মার্টিন ডেল পত্রোকে হারানোর পর সুইস এই টেনিস কিংবদন্তী প্রতিপক্ষের প্রশংসা করে বলেন, ‘হুয়ান মার্টিনকে অভিনন্দন। ইউএস ওপেন (কোয়ার্টার ফাইনালে ফেদেরারকে হারান) থেকে তোমার দারুণ সময় কাটছিল, তার আগেও। আমার তো মনে হয়, প্রতি সপ্তাহেই যদি তোমার বিপক্ষে এমন খেলতে পারতাম! ভবিষ্যতে এভাবে খেলা কঠিন হবে আমার জন্য।'( জাগোনিউজ২৪.কম)

Facebook Comments

You may also like

বর্ণতত্ত্বে বিশ্বকাপ!

দুইদিন পর পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। বিশ্বকাপকে সামনে