ক্যানবেরায় ঢাকা থিয়েটারের নাটক “পঞ্চনারী আখ্যান “

ক্যানবেরায় ঢাকা থিয়েটারের নাটক “পঞ্চনারী আখ্যান “

975
0

স্বপ্না শাহনাজ : গত ৪ঠা নভেম্বর শনিবার ক্যানবেরা কলেজ থিয়েটার এ মঞ্চস্থ হলো ঢাকা থিয়েটার এর জনপ্রিয় নাটক “পঞ্চনারী আখ্যান”। এটি সম্ভবত ক্যানবেরায় প্রথম সরাসরি প্রকৃত থিয়েটার এর আদলে মঞ্চনাটক পরিবেশনা।

হারুন রশীদ রচিত ও জনপ্রিয় অভিনেতা এবং পরিচালক শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় এই নাটকটিতে আমাদের সমাজের নিঘৃত নির্যাতিত নারীদের সম্পুর্ণ ভিন্ন ভিন্ন পাঁচটি চরিত্রের অসাধারন চিত্রায়ণ দিয়েছেন বাংলাদেশের মঞ্চ, টেলিভিশান এবং চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী রোজী সিদ্দিকী।

নাটকের ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ঢাকা থিয়েটারের প্রাক্তন নাট্যকর্মী দেলোয়ার হোসেন। শব্দ নিয়ন্ত্রণ এবং সার্বিক সহযোগিতায় আরও ছিলেন তপা ইসলাম, অভিজিত সরকার, মাসুদ এবং এজাজ মামুন। অসাধারন শব্দ, আলোক আর মঞ্চসজ্জা দর্শক শ্রোতাদের ফিরিয়ে নিয়ে গিয়েছিল সত্যিকারের ঢাকা থিয়েটার মঞ্চে।

প্রায় ১ ঘণ্টা ২০ মিনিটের এই নাটকটি মন্ত্রমুগ্ধের মতন নিরবতা নিয়ে সবাই উপভোগ করেছেন। রোজী সিদ্দিকীর অসাধারণ অভিনয়ে দক্ষতা দর্শকশ্রোতাদের অভিভূত বিমুগ্ধ করেছে। নাটক শেষে আয়োজক স্বপ্না শাহনাজ দর্শকশ্রোতাদের অনুভুতি জানতে চান।

ক্যানবেররা অনেক প্রবীন এবং নবীনরা তাদের আবেগ আপ্লুত অনুভুতি ব্যাক্ত করেছেন এবং আয়োজকদের অনুরোধ জানিয়েছেন বিদেশে মঞ্চনাটক পরিবেশনের উদ্যোগ অব্যহত রাখতে। জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম এবং নাট্যপরিচালক জীনাত হাকিমও আয়োজকের পক্ষ থেকে ক্যানবেরার দর্শকশ্রোতাদের ধন্যবাদ জানান।

 

Facebook Comments

You may also like

গাজায় ইসরাইলী হামলা ॥ তদন্ত উদ্যোগের বিরোধিতায় অস্ট্রেলিয়া-যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্কঃ গাজায় মানবাধিকার পরিস্থিতির ক্রমেই অবনতি হওয়ায়