বর্ষবরনে সিডনীতে প্রবাসী বাংলাদেশীদের ‘কালারস অব বাংলাদেশ’ মেলা’র আয়োজন

বর্ষবরনে সিডনীতে প্রবাসী বাংলাদেশীদের ‘কালারস অব বাংলাদেশ’ মেলা’র আয়োজন

587
0

কাজী সুলতানা শিমিঃ অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশীরা এবার ইংরেজি নববর্ষকে স্বাগত জানাতে আয়োজন করতে যাচ্ছে ‘কালারস অব বাংলাদেশ’ নামে মেলার। এ মেলায় বাংলাদেশী কৃষ্টি ও সংস্কৃতিকে ভিনদেশীদের সাথে পরিচিত করিয়ে দিতে চলছে বর্ণিল আয়োজন। বাঙ্গালী মানেই উৎসব, আয়োজন আর রঙ। এই রঙের মেলারই আয়োজন চলছে সিডনিতে।

আগামী ২০শে জানুয়ারী ব্যাঙ্কসটাউনের প্রখ্যাত পল কিটিং পার্কে জমছে মেলা। এরই মধ্যে প্রায় শেষ হয়েছে স্টল বুকিং, মেলা জুড়ে আয়োজন চলছে গান, নাচ, কবিতা, ফ্যাশন ও ফিউশন, কনসার্ট ও বাংলাদেশ থেকে আগত শিল্পীদের মনমাতানো সব আইটেমের। বেলা ২টায় শুরু হয়ে রাত ১১টা অবধি চলবে এই মেলা।

‘কালারস অব বাংলাদেশ’ নামের এই মেলা আয়োজক কমিটি ব্যান্ডিং বাংলাদেশ ইনক। এটাই তাদের এতো বৃহৎ পরিসরে প্রথম আয়োজন। এই মেলায় অংশ নিতে বাংলাদেশ থেকে আসছে তরুন প্রজন্মের জনপ্রিয় ক্লোজ আপ তারকা ঝিলিক ও পাওয়ার ভয়েজের আরিফ। সারা জাগিয়েছে হৃদয়ে দোলা দেয়া বাংলাদেশের রঙের এই উৎসব। এরই মধ্যে ফেডারেল, স্টেট লেভেলের এম, পি, কাউন্সিলরা নিশ্চিত করেছেন তাদের অংশগ্রহন।

সিডনির প্রখ্যাত রেস্টুরেন্ট ও চটপটি-পেয়াজু-ঝালমুড়িতে স্টলে স্টলে মেতে উঠবে সিডনির সবাই, বাহারী সব রঙের পোশাকে আসবে তারুন্য, বাজবে ঢোল, সানাই সবাই হৃদয়ে। ডিজিটাল ডিসপ্লে, লেজার আর শাড়ী-চুড়িতে আবার জমবে মেলা পল কিটিং পার্ক, ব্যাঙ্কসটাউন। উল্লেখ্য, ব্যাঙ্কসটাউন ট্রেন স্টেশন থেকে পাত্র ২ মিনিট দুরত্বে মেলায় বিশাল পার্কিং সম্পুর্ন ফ্রি, অনুষ্ঠান শুরু হবে ঠিক ২টায়, চলবে শনিবারের গভীর রাত অবধি। মেলা কমিটির পক্ষ্ থেকে সবাইকে ফেসবুক, পোষ্টার ও ব্যানারে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে। মেলা উপলক্ষ্যে একটি ওয়েবসাইট ও ফেসবুক একাউন্ট খোলা হয়েছে, এসম্পর্কিত যাবতীয় তথ্যেরজন্য: www.brandingbangladesh.com.au, fb:The Colors of Bangladesh সাইটে যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

Facebook Comments

You may also like

কম্পিউটার গেমের নেশাকে ‘মানসিক রোগ’ বলে চিহ্নিত করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কম্পিউটারে গেম খেলার প্রতি নেশাকে এই প্রথম একটি