কিউইদের ২৪৩ তাড়া করে রেকর্ড গড়ে জিতল অস্ট্রেলিয়া

কিউইদের ২৪৩ তাড়া করে রেকর্ড গড়ে জিতল অস্ট্রেলিয়া

188
0

অকল্যান্ডের ইডেন পার্কে চার-ছক্কার বৃষ্টিতে রান উৎসবের এক রোমাঞ্চকর ম্যাচই উপভোগ করলো দর্শকরা। নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ২৪৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে ৭ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়োল্লাসে মাতে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টিতে এটি ওয়ার্ল্ড রেকর্ড রান চেজ। দু’দলের মোট রান ৪৮৮। অল্পের জন্য নতুন কীর্তি লেখা হয়নি। শীর্ষে ভারত-ওয়েস্ট ইন্ডিজ (৪৯৯)।

ত্রিদেশীয় টি-২০ সিরিজে টানা চার ম্যাচই জিতলো আগেই ফাইনাল নিশ্চিত করা ডেভিড ওয়ার্নারের দল। অজিদের জয়ে শিরোপা দৌড়ে টিকে গেল ইংল্যান্ড। অপেক্ষা বাড়লো কিউইদের। হ্যামিল্টনে রোববারের (১৮ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচে চূড়ান্ত হবে ২১ ফেব্রুয়ারির দ্বিতীয় ফাইনালিস্ট। খেলা শুরু বাংলাদেশ সময় বেলা ১২টায়।
এ নিয়ে রাউন্ড রবিন পর্বের দুই ম্যাচেই কিউইদের হারালো অজিরা। সিডনিতে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে ১১৭ রানে থামিয়ে সাত উইকেটের জয়ের পর প্রতিবেশীর মাঠেও দাপট দেখিয়ে অপরাজেয় ধারা বজায় রাখলো তারা।

অ্যারন ফিঞ্চ ১৪ বলে ৩৬ রানের অপরাজিত ঝড়ো ইনিংসে জয় নিশ্চিত করেন। ১২১ রানের উদ্বোধনী জুটিতে (৮.৩ ওভার) শক্ত ভিত গড়ে দেন ডেভিড ওয়ার্নার (২৪ বলে ৫৯) ও ডি’আর্কি শর্ট (৪৪ বলে ৭৬)। ক্রিস লিন ১৩ বলে ১৮ ও গ্লেন ম্যাক্সওয়েল করেন ১৪ বলে ৩১।
এর আগে ফাইনাল নিশ্চিতের মিশনে টস জিতে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে ৬ উইকেটে ২৪৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক শিবির। মার্টিন গাপটিল ও কলিন মানরো ওপেনিং জুটিতে এনে দেন ১৩২ (১০.৪ ওভার)। ৪৯ বলে শতক পূরণ করেন গাপটিল (১০৫)। তাতে ছিল ৬টি চার ও ৯টি ছক্কার মার। মানরোর ব্যাট থেকে আসে সমান ৬টি চার-ছক্কায় ৩৩ বলে ৭৬। ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন রস টেইলর।

টি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড স্পর্শ করে কিউইরা। আর ১ রান হলেই নতুন সর্বোচ্চ স্কোর হয়ে যেত। গত মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪৩ রান করেছিল ব্ল্যাক ক্যাপসরা। এ ফরমেটে সর্বোচ্চ রানের মালিক অস্ট্রেলিয়া (২৬৩)।

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়া যদি স্লেজিং করে তাহলে আমরাও সেভাবেই জবাব দেব :কোহলি

ক্য়াঙ্গারুর দেশে গিয়ে কোনওরকম স্লেজিং করতে চান না