বাড়ি আসা আর হলো না ।

বাড়ি আসা আর হলো না ।

নিজ দেশ থেকে অনেক দূরে। সেই সুদূর অস্ট্রেলিয়া। কথা ছিল চলে আসবেন। কিন্তু তার আর হলো না। দেশে আসার আগেই চলে গেলেন না ফেরার দেশে।

অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় ডারউইন শহরের কাকাডু ন্যাশনাল পার্কে গাড়ি উল্টে সাদেকা কামাল নিপা, মাইশা কুদ্দুস ও সাইফুল ইসলাম দিনার নামে ৩ বাংলাদেশি শিক্ষার্থী নিহত হন।

নিহতদের মধ্যে দিনার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মজলিস গ্রামের মাজহারুল ইসলামের ছেলে ও নিপা একই ইউনিয়নের বড়নগর গ্রামের মোস্তফা কামাল বাবুলের মেয়ে।

নিপার বাবা মোস্তফা কামাল বাবুল জানান, দুই বোন ও এক ভাইয়ের মধ্যে নিপা সবার ছোট। পার্শ্ববর্তী রহমতপুর গ্রামের আবুল হোসেনের ছেলে অস্ট্রেলিয়া প্রবাসী মো. সোহানের সঙ্গে ৫ বছর আগে বিয়ে হয় তার। তিন বছর আগে নিপাকে অস্ট্রেলিয়া নিয়ে যান স্বামী। আগামী মাসে অস্ট্রেলিয়ার নাগরিকত্ব নিয়ে দেশে আসার কথা ছিল তাদের।

এর আগেই অস্ট্রেলিয়ার স্থানীয় সময় শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে জাবিরু থেকে কোয়িন্ডা যাওয়ার পথে এ দুর্ঘটনায় মারা যান নিপা। দিনার ও নিপার মৃত্যুর খবর আসার সঙ্গে সঙ্গে তাদের বাড়িতে শুরু হয় শোকের মাতম।

এদিকে নিহত দিনারের ঘনিষ্ঠ বন্ধু মাহফুজুর রহমান জানান, ২০১৩ সালে সে স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়া যায়। সেখান পড়াশোনার পাশাপাশি চাকরি করত। সম্প্রতি তার স্ত্রী সায়মা আক্তারকেও সে অস্ট্রেলিয়া নিয়ে যায়। দুর্ঘটনায় দিনারের স্ত্রী সায়মাও গুরুতর আহত হন।

ডারউইন পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে মনে হয়েছে, অতিরিক্ত গতিতে গাড়ি ঘোরানোর সময় তা নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়।

(সূত্রঃ বাংলাদেশ জার্নাল )