সাংবাদিক কাজলের সন্ধানের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন।

সাংবাদিক কাজলের সন্ধানের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন।

শফী আহমেদ: নিখোঁজ সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত চেয়েছেন তার বন্ধু ও স্বজনরা। আজ বুধবার (১৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টায় মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।

মানববন্ধনে তার স্বজনরা বলেন, এটা কোনও রাজনৈতিক সমাবেশ না। আমরা শফিকুল ইসলাম কাজলের বন্ধু ও স্বজনরা এই মানববন্ধনের আয়োজন করেছি। আমরা বলতে চাই, কাজল যদি কোনও অপরাধ করে থাকে, তবে আইনের আওতায় এনে তার শাস্তির ব্যবস্থা করুন। কিন্তু অন্যায়ভাবে কাউকে ধরে নিয়ে যাওয়াটা যুক্তিসঙ্গত না। তাকে দ্রুত সুস্থ অবস্থায় ফেরত দিন। অতি দ্রুত তার সন্ধান না পেলে সারাদেশে কর্মসূচি দেয়া হবে বলে সমাবেশ থেকে বক্তারা জানান।

কাজলের ছেলে মনোরম পলক বলেন, ‘বর্তমান এই ডিজিটাল যুগে একজন মানুষকে খুঁজে পাওয়া কোনও কঠিন কাজ না সরকারের পক্ষে। তাই কথা একটাই, বাবাকে সুস্থ অবস্থায় ফেরত চাই। আর কিছু বলার নেই।’

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ৯০ এর ছাত্রনেতা শফি আহমেদ, আব্দুল্লাহিল কাইয়ুম, সিরাজুমমুনীর, কাফি রতন, জায়েদ ইকবাল খান, শ্রমিক নেতা আবুল হোসাইন, নজরুল ইসলাম, এডভোকেট শওকত হোসেন, সাজ্জাদ আলম খান তপু, আবু জাফর সূর্য, জেমী হাফিজ, রফিকুল ইসলাম সুজন প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও সাম্প্রতিক দেশকাল পত্রিকার সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ।