সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সিডনিবাসী সাংবাদিক সাদ্দাম খান স্মরণে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের শোক ও স্মরণ সভা

সদ্য প্রয়াত সিডনিবাসী সাংবাদিক, ইয়েস টিভির কর্ণধার সাদ্দাম খান স্মরণে আজ সোমবার লাকেম্বায় এক শোক ও স্মরণ সভা আয়োজিত হয়। সভাটি আহ্বান করেছিলো প্রবাসে বাংলাদেশী সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব।
শোক সভার শুরুতে সুরা ফাতেহা ও এখলাস পড়ে দোয়া ও মোনাজাত করেন সংগঠনের ট্রেজারার নবধারা সম্পাদক আবুল কালাম আজাদ। সঞ্চালনা করেন কথাসাহিত্যিক ও লেখক ড. শাখাওয়াৎ নয়ন। শোক বিহবল সকল সাংবাদিক ও বক্তা প্রয়াত সাদ্দাম স্মরণে কথা বলেন। এসময় অনেকেই কেঁদে ফেলেন।
আয়োজিত এই শোকসভায় বক্তারা আবেগ আপ্লুত হন. সাদ্দাম খান এই প্রবাসে তার পরিচালিত ইয়েস টিভির মাধ্যমে বিভিন্ন ক্রিকেট খেলা সরাসরি ফেসবুকে সম্প্রচার করে একটি নতুন দিগন্ত উম্মোচন করেছেন। সাদ্দাম সম্পর্কে ব্যক্তিগত স্মৃতিচারণ করতে গিয়ে তাঁর বন্ধু ক্রীড়া সংগঠক ও খেলোয়াড় আলী আশরাফ হিমেল আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি বলেন, সাদ্দাম তাঁর ইয়েস টিভির মাধ্যমে সারাদিন ব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের খেলাগুলো প্রচার করতেন। জন্মভূমি টিভির কর্ণধার সিনিয়র সাংবাদিক আবু রেজা আরেফিনও আবেগপ্রবণ হয়ে ওঠেন। তিনি বলেন, “ আমি তাঁর অগ্ন্যাশয় অসুখটার কথা জানতাম। এমনকি এবার দেশে থেকে আসার পরে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছেও যাবার কথা ছিলো। আল্লাহ তাঁর আগেই তাকে নিয়ে গেলেন।” বক্তারা সাদ্দাম স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট বা কোন ট্রফি প্রবর্তনের প্রস্তাবনা করেন। এসময় হিমেল জানান, তারা ইয়েস টিভিকে বাঁচিয়ে রাখার পরিকল্পনা করেছেন। এমনকি তাঁর পরিবারের জন্য মানসিক ও অন্যান্য সহযোগিতার আহ্বান জানান এবং এ ব্যাপারে সকলে একমত হন।
শোক ও স্মরণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রহমতউল্লাহ, এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ টুটুল, উপদেষ্টা আবু রেজা আরেফিন ( কর্ণধার, জন্মভুমি টিভি), সহ সভাপতি শফিকুল আলম (বাংলাকথা) কলামিস্ট কাজী সুলতানা সিমি ( ভোরের কাগজ) সাধারন সম্পাদক , ইকবাল ইউসুফ টুটুল (সম্পাদক, প্রবাসবাংলা) যুগ্ন-সাধারণ সম্পাদক, ড. শাখাওয়াত নয়ন (কলামিস্ট) কোষাধ্যক্ষ, আবুল কালাম আজাদ খোকন (সম্পাদক নবধারা নিউজ) সাংগঠনিক সম্পাদক, এস এম আমিনুল ইসলাম রুবেল (সময় টিভি প্রতিনিধি) সাংগঠনিক সম্পাদক- আকাশ দে (আরটিভি) গণসংযোগ সম্পাদক, বেলাল হোসাইন (সম্পাদক নিউজ এস ২৪.কম), সম্পাদক আবু তারিক (সিডনি বেঙ্গলিজ), মুস্তাফিজুর রহমান ( ফটো সাংবাদিক) , আতিকুর রহমান শুভ ( সম্পাদক, প্রশান্তিকা), অনিলা পারভিন ( লেখক ও কলামিস্ট), রাজীব বল ( ভারতীয় চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক, এইচ এম রিজভী (টিভি শিল্পী) প্রমুখ।