সন্ত্রাসকে পুঁজি করবেন না, মানুষকে ভয় দেখবেন না, আমরা রাজপথে ছিলাম ,আছি এবং ভবিষ্যতেও থাকবো।

সন্ত্রাসকে পুঁজি করবেন না, মানুষকে ভয় দেখবেন না, আমরা রাজপথে ছিলাম ,আছি এবং ভবিষ্যতেও থাকবো।

আজ ৩০ জুলাই ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলায় বিএনপির আগুন সন্ত্রাসের প্রতিবাদে সেলিমা বেগম সালমার নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিএনপির কালো হাত, ভেঙে দেও গুড়িয়ে দেও, জ’ঙ্গি’বাদের কালো হাত, ভেঙে দেও গুড়িয়ে দেও, উন্নয়নের সরকার বার বার দরকার, শেখ হাসিনার সরকার বার বার দরকার।” এরকম নানান স্লোগানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় দেশব্যাপী বিএনপির নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

রবিবার (৩০ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেত্রী ও আসন্ন সংসদ নির্বাচনে ময়মনসিংহ ৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সেলিমা বেগম সালমার আয়োজনে এবং তার নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মিছিলটি নেতাকর্মীদের নিয়ে শহরের পশ্চিম বাজারে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভালুকজান বাজারের বদ্ধভূমি প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়।

শান্তি সমাবেশের নামে গতকাল রাজধানীতে বিএনপি যেভাবে সন্ত্রাসী কার্যক্রম করেছেন তার প্রতিবাদে সেলিমা বলেন , “শুক্রবার সমাবেশের নামে গন্ডগোল করতে ব্যর্থ হয়ে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। এ জন্য তাঁরা আগুনসন্ত্রাসে লিপ্ত হয়েছেন। তাঁরা সংঘর্ষে লিপ্ত হয়েছেন, বাস পুড়িয়েছেন, মানুষের সম্পত্তিতে আগুন দিয়েছেন। এটাই তাদের প্রকৃত রূপ।”

“এভাবে যারা রাজনীতির নামে মানুষ পোড়ায়, মানুষের সহায়-সম্পত্তি, স্বপ্নকে পোড়ায়, তাদের বর্জন করতে হবে, তাদের কবল থেকে দেশকে রক্ষা করতেই হবে। ”

“রাজনীতি করেন নির্বাচনকে সামনে রেখে ভোটারদের কাছে যান। আপনাদের মেনোফেস্টো নিয়ে উন্নয়নের গল্প করেন।
সমৃদ্ধ দেশে রূপান্তরিত করতে আমার প্রিয় নেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। আওয়ামীলীগের অগণিত নেতাকর্মী ও পরিবারের সদস্যরা মাঠে রয়েছেন। আমরা সমৃদ্ধ ,উন্নত, স্মার্ট ফুলবাড়ীয়া দেখতে চাই। কাজেই অন্যদলকে ভালোবাসেন ,সন্ত্রাসকে পুঁজি করবেন না, মানুষকে ভয় দেখবেন না। আমরা রাজপথে ছিলাম , আছি এবং ভবিষ্যতেও থাকবো। ”

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, অছেক বিল্লাহ শামীম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিত্তান ও প্রযুক্তি বিষয় সম্পাদক হাসান মাহমুদ সেলিম, সদস্য খলিলুর রহমান ও উপজেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব।

বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগ সহ অন্যান্য সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।