সিডনিতে স্বাধীনতা দিবসে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত

সিডনিতে স্বাধীনতা দিবসে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত

নতুন প্রজন্মের শিশু কিশোরদের মনে মুক্তিযুদ্ধের চেতনা সম্প্রসারিত করার লক্ষ্যে ‘সিডনি-বাঙালি কমিউনিটি বহুদিন ধরে প্রবাসে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। গত ২৬ মার্চ (শনিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় সিডনি বাঙালি কমিউনিটি ইনক্ সিডনির ইঙ্গেলবার্নের অক্সফোর্ড রোড ও কাম্বারলেন্ড রোড সংলগ্ন পার্কে শ্রদ্ধাবনত চিত্তে মহান বাংলাদেশের ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশন করে।

দেশ থেকে শত শত মেইল দূরে প্রশান্ত মহাসাগরের তীরে নুতন প্রজন্মের প্রবাসী বাংলাদেশি ছেলে-মেয়েরা গর্বভরে স্মরণ করলো স্বাধীনতার সংগ্রামী সকল অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের।

প্রবাসী বাংলাদেশি সামাজিক ও সাংস্কৃতিক নেতারা, সিডনি থেকে প্রকাশিত অনলাইন, প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও সাংবাদিক, সুশীল সমাজসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

নতুন প্রজন্মের কাছে ১৯৭১ এর বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও দেশীয় সংস্কৃতিকে তুলে ধরবার প্রয়াসেই এই  উৎসব। লাল সবুজ  সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া এ যেন বিদেশের মাটিতে বাংলাদেশকে ফিরে পাওয়া। বলা বাহুল্য  বক্তা বিহীন  এই অনুষ্ঠানটি ছিল এক কথায় অপূর্ব।

সবশেষে  জনাব নাজমুল খান শিশুদের নিয়ে কেক কেটে   সবাইকে বাংলাদেশের  স্বাধীনতা দিবসের মিষ্টি মুখ করান।