কিংবদন্তি জাদুশিল্পী জুয়েল আইচ অস্ট্রেলিয়া আসছেন ।

কিংবদন্তি জাদুশিল্পী জুয়েল আইচ অস্ট্রেলিয়া আসছেন ।

অস্ট্রেলিয়ায় জুয়েল আইচঅস্ট্রেলিয়ায় জুয়েল আইচ

অনলাইন ডেস্কঃ জুয়েল আইচ, বাংলাদেশের জাদুশিল্পীদের কিংবদন্তি। তিনি শুধু জাদুশিল্পী নন, একাধারে বাঁশিবাদক চিত্রশিল্পী, সমাজসেবী এবং একজন বীর মুক্তিযোদ্ধাও। জুয়েল আইচকে বলা যায় আপাদমস্তক একজন শিল্পী। মিষ্ঠভাষী, মিষ্টি হাসি, মিষ্টি পারফরম্যান্স থেকে শুরু করে তার হাতের কাজ সবই দারুন।মুহূর্তে দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়িয়ে দিতে তার জুড়ি নেই। প্রখ্যাত এই জাদুশিল্পী প্রতি বছরই দেশ ও দেশের বাইরে প্রচুর জাদুর প্রদর্শনী করে থাকেন।

এবারও সেই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া আজ আসছেন। রহস্যময় জাদুর খেলায় অস্ট্রেলিয়াবাসীকে মুগ্ধ করবেন বিশ্বনন্দিত জাদুশিল্পী জুয়েল আইচ। আগামী ২৩শে অক্টোবর ও ৫ই নভেম্বর সিডনির অরিয়ন থিয়েটারে অনুষ্ঠিত হবে জুয়েল আইচের একক জাদু প্রদর্শনী। অনুষ্ঠানটির আয়োজন করেছে অস্ট্রেলিয়ার বাঙালিদের সবচেয়ে সক্রিয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সিডনির ‘একুশে একাডেমি’।

এই অনুষ্ঠানে অংশ নিতে আট সদস্যের সফরকারী দল নিয়ে আজ ঢাকা ত্যাগ করছেন তিনি। এই ম্যাজিক শো-তে জুয়েল আইচ ৪২টি আকর্ষণীয় জাদু প্রদর্শন করবেন।তালিকায় থাকবে ‘শূন্যে মানুষ ভাসানো’, ‘মানুষকে ভ্যানিশ করা’, ‘দেহ থেকে মুণ্ডু আলদা করা’সহ আকর্ষণীয় মনোমুগ্ধকর সব জাদু।

এসবের পাশাপাশি অস্ট্রেলিয়ার ক্যানবেরার বিখ্যাত বার্গম্যান থিয়েটারে জাদু প্রদর্শনী করবেন ২৯শে অক্টোবর।সিডনি, ক্যানবেরা, মেলবোর্নের অনুষ্ঠান সেরে ৭ই নভেম্বর তিনি যাবেন সিঙ্গাপুরে তার প্রিয় ছাত্র পেইকে দেখতে। সিঙ্গাপুরের বাসিন্দা পি সেক লিয়ং জুয়েল আইচের বন্ধু।সেই বন্ধুর ছেলে জেরেমি পেইকে। ছোটবেলায় জুয়েল আইচের কোলে বসে বসে জাদু বিদ্যার হাতেখড়ি পেইকের। এরপর একসময় বিশ্ব দরবারে পেইকে তুলে ধরেন নিজেকে।তরুণ বয়সেই যে কি-না লড়ছেন ব্রেইন ক্যানসারের সঙ্গে। জুয়েল আইচের স্মৃতি ও আবেগের অনেকখানি জায়গাজুড়ে রয়েছে জেরেমি পেইকে। (সূত্রঃমানবজমিন)