বল হাতে অস্ট্রেলিয়ায় আগুন ঝরালেন টাইগার মুস্তাফিজ!

বল হাতে অস্ট্রেলিয়ায় আগুন ঝরালেন টাইগার মুস্তাফিজ!

রবিবার সিডনি ব্ল্যাকটাউন ইন্টান্যাশনাল স্পোর্টস পার্কে ঘাম ঝরিয়েছে টাইগাররা।রবিবার সিডনি ব্ল্যাকটাউন ইন্টান্যাশনাল স্পোর্টস পার্কে ঘাম ঝরিয়েছে টাইগাররা।

অনলাইন ডেস্কঃ সমগ্র ক্রিকেটবিশ্ব এরই মধ্যে জেনে গেছে বল হাতে কতটা কার্যকর বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ে এ কাটার মাস্টারের ভূমিকা ছিল খুবই গুরুত্বপূর্ণ।
ইনজুরির কারণে ঘরের মাঠে গত ইংল্যান্ড সিরিজের সময় ছিলেন না মুস্তাফিজ। তার অনুপস্থিতি ভালোই টের পেয়েছে বাংলাদেশ। টেস্ট সিরিজ ড্র করলেও ওয়ানডে সিরিজ হারতে হয়েছে টাইগারদের।

চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে নিজেকে এরই মধ্যে প্রস্তুত করে ফেলেছেন এ বামহাতি তরুণ পেসার। নিউজিল্যান্ড সফরের আগে বাংলাদেশ দল এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছে।
সেখানে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। পরে ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ড যাবে টাইগাররা। নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় অনুশীলন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা।

রোববার সিডনির ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে প্রথম দিনের মতো অনুশীলন করেন মুশফিক-মুস্তাফিজরা। এদিন নেটে বল হাতে আগুন ঝরিয়েছেন মুস্তাফিজ। বল হাতে বেশ স্বাচ্ছন্দ্য ছিলেন তিনি।

রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্রিকেটারদের অনুশীলনের কথা জানায়।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। তার আগে নিজেদের ঝালাই করে নিতে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করা হয়েছে। গত শুক্রবার ২২ সদস্যের একাংশ মুশফিকুর রহিমের নেতৃত্বে অস্ট্রেলিয়ায় যায়।

বিপিএলের ফাইনালের কারণে আরেক ভাগ রওনা হয় শনিবার রাতে।

এদিকে সিডনিতে বিগ ব্যাশের দুই দল সিডনি থান্ডার্স ও সিডনি সিক্সার্সের সঙ্গে দুটি টি২০ প্রস্ততি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ।