সিডনিতে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বর্ধনা

সিডনিতে আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বর্ধনা

ছবিঃ কাউসার খান

আজ ২৮ এপ্রিল সন্ধ্যায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ও সমমনা বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সোফিটেল সিডনি ওয়েন্টওয়ার্থ হোটেলে  গণসংবর্ধনা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শেখ শামীমুল হক এবং সঞ্চালনা করবেন সিরাজুল হক, এছাড়া স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখবেন পি এস চুন্নু, অধ্যাপক শামস রহমান, ডাঃ মিল্টন হাসনাত, ডাঃ আয়াজ চৌধুরী প্রমুখ।

আজ সকালে প্রধানমন্ত্রী ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের আন্তর্জাতিক সমুদ্র-শাসন কেন্দ্রের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ মূর্তিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

ছবিঃ কাউসার খান

উল্লেখ্য যে, গতকাল সন্ধ্যায় সিডনির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে নারী নেতৃত্বের সফলতার স্বীকৃতি হিসেবে তার হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার গ্রহণের পর প্রধানমন্ত্রী নারীর ক্ষমতা কাজে লাগাতে এবং তাদের সহযোগিতা ও অধিকার তুলে ধরতে একটি নতুন বৈশ্বিক জোট গঠনের আহ্বান জানিয়ে বলেন, ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়ে আমি খুবই আনন্দিত এবং সম্মানিতবোধ করছি। আমি বিশ্বের নারীদের এই পুরস্কার উৎসর্গ করছি, যারা নারীর ক্ষমতায়নের জন্য কাজ করছেন।’