ডিম-প্রেমিকদের জন্য রয়েছে সুখবর।

ডিম-প্রেমিকদের জন্য রয়েছে সুখবর।

43
0

অনলাইন ডেস্কঃ ডিম-প্রেমিকদের জন্য রয়েছে সুখবর। ইউনিভার্সিটি অফ সিডনি থেকে সম্প্রতি একটি গবেষণার ফল প্রকাশিত হয়েছে, যেখানে বলা হয়েছে যে ডিমের কুসুম খেলে কোনও ক্ষতি নেই।
এত দিন বলা হয়েছে যে, ডিমের কুসুম স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। দিনে ৪টে ডিম খাওয়া যায় আনায়াসেই, কিন্তু ওই কুসুম বাদ দিয়ে।

কিন্তু ডিম-প্রেমিকদের মনের কথা একটাই— ডিমের কুসুমই যদি না খাওয়া যায়, তা হলে আর জীবনে থাকল কী?

সেই সব ডিম-প্রেমিকদের জন্যই রয়েছে সুখবর। ইউনিভার্সিটি অফ সিডনি থেকে সম্প্রতি একটি গবেষণার ফল প্রকাশিত হয়েছে, যেখানে বলা হয়েছে যে, ডিমের কুসুম খেলে কোনও ক্ষতি নেই।
সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রধান গবেষক, নিক ফুলার জানিয়েছেন যে, ডিমে প্রয়োজনীয় প্রোটিন ও মাইক্রোনিউট্রিয়েন্টস থাকে যা চোখ, হৃদপিণ্ড, ধমণীকে সুস্থ রাখতে সাহায্য করে।

কিন্তু, ডিমের কুসুম খেলে অন্য খাবারের প্রতি খানিক সংযোগ দেখাতেই হবে, বলে জানিয়েছেন গবেষক নিক ফুলার। তাঁদের গবেষণা অনুযায়ী, সম্পূর্ণ ডিম খেলে, খাবারের তালিকা থেকে বাদ দিতে হবে স্যাচুরেটেড ফ্যাট (যেমন মাখন)। তার বদলে খাওয়া যেতে পারে মোনো-আনস্যাচুরেটেড ও পলি-আনস্যাচুরেটেড ফ্যাট (অলিভ ওয়েল)।

মোদ্দা কথা, ডিম খাওয়া স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত জরুরি। কারণ এতে রয়েছে নানা ভিটামিনের সমাহার। শুধু মনে রাখতে হবে, কী ভাবে রান্না করা হচ্ছে আপনার প্রিয় খাদ্য বস্তুটি।

Facebook Comments

You may also like

ঘৃতকুমারী অথবা অ্যালোভেরার গুণাগুণ

অনলাইন ডেস্ক: ঘৃতকুমারী অথবা অ্যালোভেরার ব্যবহার চলে আসছে প্রাচীনকাল