আসছে ২৮শে জুলাই মিতালী মুখার্জীর সঙ্গীত সন্ধ্যা সিডনীর সাইন্স থিয়েটারে

আসছে ২৮শে জুলাই মিতালী মুখার্জীর সঙ্গীত সন্ধ্যা সিডনীর সাইন্স থিয়েটারে

830
0

কাজী সুলতানা শিমিঃ আসছে ২৮শে জুলাই ২০১৮ শনিবার সন্ধ্যায় “বাংলাদেশী আইডলের” আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রখ্যাত সঙ্গীত শিল্পী মিতালী মুখার্জীর একক সঙ্গীত সন্ধ্যা। এ প্রসঙ্গে সংগঠনের পক্ষে আতিক হেলাল জানান, বাংলাদেশী আইডল” সংগঠনটি প্রতি বছরের মতো এবারেও প্রবাসী বাঙ্গালীদের নিয়ে যাচ্ছে এক অকৃত্রিম সুরের মূর্ছনায়।

সুকণ্ঠি মিতালী মুখার্জীর গাওয়া “এই দুনিয়া এখনতো আর সেই দুনিয়া নাই” “দুই পয়সার আলতা”ছবির এই গানটি ১৯৮২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। মিতালী মুখার্জীর শিক্ষাজীবনের শুরু ময়মনসিংহের বিদ্যাময়ী বালিকা বিদ্যালয়ে। ময়মনসিংহের মুমিনুন্নিসা মহাবিদ্যালয় থেকে এইচএসসি পাস করার পর তিনি ভারত সরকারের বৃত্তি নিয়ে ভারতের গুজরাটের মহারাজা সায়াজী বিশ্ববিদ্যালয়ে সংগীত বিষয়ে অধ্যয়ন করতে যান এবং সেখান থেকে স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কৃতিত্বের সাথে উত্তীর্ণের সাথে সাথে গোল্ড মেডেলও লাভ করেন। তিনি বারোদা এবং আহমেদাবাদ এর রেডিও এবং টেলিভিশনে নিয়মিত শিল্পী হিসেবে সঙ্গীত পরিবেশন এবং গুজরাটের বিভিন্ন শহরে কনসার্টে অংশগ্রহণ করতেন।

এরপর তিনি এমফিল করতে চলে যান মুম্বাই। সেখানে মুম্বাই দূরদর্শন এবং মুম্বাই রেডিওতে নিয়মিত সংগীত পরিবেশন করতেন। নিয়মিত কনসার্টে অংশগ্রহণ করার পাশাপাশি তিনি বাংলাদেশের চলচিত্রের জন্যও প্রচুর গান করেছেন। বাংলা ও হিন্দি ভাষায় অসংখ্য অ্যালবাম প্রকাশিত হয়েছে তার। ভারতে পড়ালেখা করাকালীন সময়ে পরিচিত হন খ্যাতিমান গজলশিল্পী ভুপিন্দর সিংয়ের সঙ্গে। ১৯৮৩ সালে বিয়ের পর ভারতেই স্থায়ী হন।

উল্লেখ্য, বাংলাদেশী আইডল” বহুদিন যাবত প্রবাসে সঙ্গীতের নান্দনিক ধারাকে শুদ্ধ  পরিবেশনায় উপস্থাপন করতে কাজ করে যাচ্ছে। সংগঠনের পক্ষ থেকে আতিক হেলাল সবাইকে অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানান। বিস্তারিত জানার জন্য 0423965495 , 0435486190 নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারে ঈদুল আজহার নামাজ ২২ অগাস্ট (বুধবার) সকাল ৭:৩০ মিঃ

আগামী অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের আয়োজনে ঈদুল আজহার