ত্রিমাত্রা লাকেম্বা ঈদ মেলা

ত্রিমাত্রা লাকেম্বা ঈদ মেলা

“দেশীয় ঐতিহ্যর পাশে থাকি” এই শ্লোগান নিয়ে ত্রিমাত্রা আয়োজন করছে ঈদমেলা। বাংলাদেশিদের মিলন মেলা লাকেম্বাতে ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার আয়োজনে আগামী ৪ঠা আগস্ট (শনিবার), ১১-ই আগস্ট (শনিবার) এবং ১৮ই আগস্ট(শনিবার)  ২০১৮,সকাল ১১ টা থেকে রাত ৯.৩০মিঃ পর্যন্ত ,সুপরিচিত  Lakemba uniting church এ অনুষ্ঠিত হতে যাচ্ছে ।  তিন দিন ব্যাপী লাকেম্বা ঈদ মেলা। বাংলাদেশের ঐতিহ্য সংস্কৃতি এবং পরিবেশকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই এই মেলার আয়োজন।

বিগত ৭ বছর ধরে আমরা ” শাহিন’স বুটিক” ,”লেইস ফিতা ” এবং “বাংলা হেয়ার অ্যান্ড বিউটি স্টুডিও “ বাঙ্গালির ঐতিহ্য ও সামাজিক উৎসব ,ধর্মীয় উৎসব  এবং ছয় ঋতুতে  রূপসজ্জা ,পোশাক ,অলংকার সরবরহ  নিয়ে কাজ করে আসছে। তাদের রয়েছে বাংলাদেশি এবং দক্ষিণ এশিয়ার সাজ -পোশাকের বিপুল আয়োজন। ত্রিমাত্রা অস্ট্রেলিয়া এবার নতুন আয়োজনে, বড় পরিসরে তিন দিন ব্যাপী লাকেম্বা ঈদ মেলা ২০১৮ আয়োজন করতে যাছে। ত্রিমাত্রার প্রয়াস সবার আনন্দ কে এক স্থানে নিয়ে আসা। এরই ধারাবাহিকতায় এইবার মেলাটি হচ্ছে বাংলাদেশিদের মিলনস্থল লাকেম্বাকে ।
ঈদ কেনাকাটার সাথে কাঁচাবাজার এবং অন্যান্য কেনাকাটার সুবিধার লাকেম্বাতে আছে।  এই তিন দিন ব্যাপী লাকেম্বা ঈদ মেলায় অংশগ্রহণ করছে সিডনির বিখ্যাত ও পরিচিত ফ্যাশান হাউসগুলো। এছাড়া ঈদ এর রূপচর্চা ও রূপসজ্জার জন্য পরামর্শ নিতে পারবেন।

গত জুন, ২০১৮ মাসে ত্রিমাত্রার আয়োজনে অনুষ্ঠিত ঈদমেলা সারা সিডনি শহর তথা অস্ট্রেলিয়াতে ব্যাপক পরিচিতি লাভ করে। আয়োজকরা আশা করছেন, সেবার ধারা বজায় রাখার জন্য সব রকমের চেষ্টা অব্যাহত থাকবে।