এমএলসি মুভমেন্ট ,কাম্বারল্যান্ড কাউন্সিল এবং মান্যবর বাংলাদেশ হাই কমিশনার এর পক্ষ থেকে প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত

এমএলসি মুভমেন্ট ,কাম্বারল্যান্ড কাউন্সিল এবং মান্যবর বাংলাদেশ হাই কমিশনার এর পক্ষ থেকে প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত

সুসংবাদ বিজ্ঞপ্তি

সকল মাতৃভাষা তথা একুশপ্রেমী বন্ধুদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিশ্বের সকল ঝুঁকিপূর্ণ মাতৃভাষা রক্ষা ও সংরক্ষণের কৌশল হিসেবে মহান একুশের চেতনা’র বৈশ্বিক প্রাতিষ্ঠানিকতা অর্জনের লক্ষ্যে এমএলসি মুভমেন্টের প্রণীত বৈশ্বিক কৌশলসমূহ (আন্তর্জাতিক কার্যক্রম) সংকলন, পরিকল্পনা এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে যথারীতি উপস্থাপনার ধাপগুলি অতিক্রম করে ইতিমধ্যেই কমিউনিটি পর্যায়ে বাস্তবায়নের শুভ সূচনা হয়েছে।

স্থানীয় কাম্বারল্যান্ড কাউন্সিল ধারাবাহিকভাবে প্রতিটি(৮) লাইব্রেরীতে একুশে কর্নার প্রতিষ্ঠা, পর্যায়ক্রমে আইএমএলডি মনুমেন্ট নির্মাণকে সামনে রেখে বাস্তবভিত্তিক গণসম্পৃক্ততা অর্জনের লক্ষ্যে সারা বছরব্যাপী নিজ নিজ মাতৃভাষা চর্চা এবং সংরক্ষণের একটি প্রাতিষ্ঠানিক কার্যক্রম গ্রহণ করেছে। এই সিদ্ধান্তের সফল বাস্তবায়ন এবং একটি মডেল হিসেবে উপস্থাপনের সুযোগ ইউনেস্কো কর্তৃক বিশ্বব্যাপী এমএলসি মুভমেন্টের প্রণীত কৌশলসমূহ বাস্তবায়নের পথ নিশ্চিত করবে। আমরা আরও গর্বিত যে, এমএলসি মুভমেন্টের জাতীয় ঐতিহ্য ভিত্তিক ব্যতিক্রমি কর্মকাণ্ডের উপর্যুপরি সফলতায় বাংলাদেশ হাই কমিশনার মান্যবর মোঃ সুফিউর রহমান বাংলাদেশ হাই কমিশনার কার্যালয় থেকে স্থানীয় ও বাংলাদেশ সরকারসহ ইউনেস্কো পর্যায়ে সম্ভাব্য সকল ধরনের কূটনৈতিক সহায়তা প্রদানের সদয় আশ্বাস প্রদান করেছেন।

এমএলসি মুভমেন্ট ইন্টারন্যাশনাল (ইনক) কাম্বারল্যান্ড কাউন্সিল এবং মান্যবর বাংলাদেশ হাই কমিশনার এর পক্ষ থেকে প্রাতিষ্ঠানিক সিদ্ধান্ত গ্রহণের জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞ।

(নির্মল পাল)

প্রতিষ্ঠাতা, চেয়ারপার্সন

১৯শে আগস্ট, ২০১৮