সিডনিতে বাংলাদেশি চিকিৎসকদের বার্ষিক সভা অনুষ্ঠিত 

সিডনিতে বাংলাদেশি চিকিৎসকদের বার্ষিক সভা অনুষ্ঠিত 

505
Comments Off on সিডনিতে বাংলাদেশি চিকিৎসকদের বার্ষিক সভা অনুষ্ঠিত 
কাউসার খান:অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেল বাংলাদেশ মেডিকেল সোসাইটি অব নিউ সাউথ ওয়েলস (বিএমএস)-এর বার্ষিক সায়েন্টিফিক মিটিং এবং সাধারন সভা। এ অনুষ্ঠান গত ২২ সেপ্টেম্বর শনিবার সিডনি অলিম্পিক পার্কের নভোটেল হোটেল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে ডাঃ জিলিয়ান ওয়েলস, অধ্যাপক ডাঃ রেজা আলী ও ফিজিও থেরাপিস্ট কার্টিস ওং  বিভিন্ন রোগ ও তাদের পেশাগত কাজ নিয়ে আলোচনা করেন।

দুপুরের পর ডাঃ রাফাত ইসলাম ও ডাঃ রাহি আকলিমা র সঞ্চালনায় অনুষ্ঠিত হয় বার্ষিক সায়েন্টিফিক মিটিং।স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারন সম্পাদক ডাঃ মিরজাহান মাজু।

সায়েন্টিফিক মিটিং- এর প্রথম পর্বে বিভিন্ন বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহণ করেন ডাঃ জেবুন্নেসা রহমান, ডাঃ রিটন দাস, ডাঃ শোভিনী সিভাগনানাম এবং ডাঃ কণিকা আগরওয়াল এবং দ্বিতীয় পর্বে ডাঃ লরেন্স কিম নিহাল, ডি ক্রূজ, ডাঃ সফিকুল বার চৌধুরী এবং  অধ্যাপক ডাঃ রেজা আলী। এ পর্ব দুটি পরিচালনা করেন  শিক্ষা সম্পাদক ডাঃ নাজমুন নাহার। সায়েন্টিফিক মিটিং-শেষে সভাপতি ডাঃ মতিউর রহমান উপস্থিত চিকিৎসকবৃন্দ এবং স্পনসরদের ধন্যবাদ জানান। ।

নৈশভোজের পর শুরু হয় বার্ষিক সাধারণ সভা। মতিউর রহমানের সভাপতিত্বে এ পর্বে সাধারন সম্পাদক ডাঃ মিরজাহান মাজু প্রধান সমন্বয়কারীর ভূমিকা পালন করেন।

শুরুতেই ফেডারেশন অব বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব অস্ট্রেলিয়ার সভাপতি ডাঃ আয়াজ চৌধুরী ফেডারেশনের পক্ষ থেকে বিএমএস এর কার্যকরী কমিটিকে ফেডারেশনের প্রথম কনভেনশন এর আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। এরপর তিনি সংক্ষেপে ফেডারেশনের বিভিন্ন কার্যক্রমের উপর আলোকপাত করেন। এরপর বেনেভোলেন্ট ফান্ড এর প্রধান হিসেবে ডাঃ শরীফ উদ দৌলা ফান্ড এর বর্তমান কার্যক্রম নিয়ে আলোচনা করেন। অন্যদিকে, বার্ষিক আর্থিক প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের কোষাধ্যক্ষ চিকিৎসক জেসমিন শফিক।

সবশেষ পর্বে ২০১৮-২০২০ মেয়াদের জন্য ২৭ সদস্যবিশিষ্ট পরিচালনা পর্ষদ নির্বাচিত করা হয়। এ পর্বটি পরিচালনা করেন ডাঃ তোজাম্মেল হোসেন । সহযোগিতায় ছিলেন ডাঃ নুরুল ইসলাম এবং ডাঃ রবিউল আলম।

নবনির্বাচিত কার্যকরী কমিটির কর্মকর্তারা হলেন; সভাপতি ডা. শায়লা ইসলাম। সহসভাপতি ডা. রশিদ আহমেদ, ডা. মিরজাহান মাজু ও ডা. আমিন মুতাসিম। সাধারণ সম্পাদক ডা. জাকির পারভেজ। যুগ্ম সম্পাদক ডা. খালেদুর রহমান ও ডা. আয়শা আবেদিন. কোষাধ্যক্ষ ডা. জেসমিন শফিক, সাংগঠনিক সম্পাদক ডা. মেহেদি ফারহান, শিক্ষা সম্পাদক ডা. নাজমুন নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. ফখরুল ইসলাম এবং সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক ডাঃ ফাইজুর রেজা ইমন। কার্যকরী কমিটির অন্যান্য সদস্যরা হলেন; ডা. মতিউর রহমান, ডা. শফিকুর রহমান, ডা. হোসেন আহমেদ, ডা. জেসি চৌধুরী, ডা. শফিকুল বার চৌধুরী, ডা. শায়েক খান, ডা. রেজা আলী, ডা. মইনুল ইসলাম, ডা. জান্নাতুন নাইম, ডা. আইরিন কবির, ডা.হালিম চৌধুরী, ডা.আসাদুজ্জামান, ডা.ইশরাত জাহান শিল্পী, ডা.জসিম উদ্দিন এবং ডা.তাইফা আহমেদ মুন।

তথ্যসূত্রঃ ডা. জাকির পারভেজ

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী সাথে বাংলাদেশী কমিউনিটি নেতাদের মিটিং

অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন, সিটিজেনশিপ ও মাল্টিকালচারাল এফেয়ার্স বিষয়ক মন্ত্রী