বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে সাতটি চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে সাতটি চুক্তি স্বাক্ষর

0

একটিতে স্বাক্ষর করলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ত্রেলিয়ার সাবেক সভাপতি ডাঃ নুর উর রহমান খোকন

বাংলাদেশ ও ব্রুনাই কৃষি, মৎস্য, পশুসম্পদ, সংস্কৃতি ও ক্রীড়া এবং এলএনজি সরবরাহের ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার জন্য সাতটি চুক্তি স্বাক্ষর করেছে। গত ২২শে এপ্রিল, সোমবার ব্রুনাইয়ের সুলতানের সরকারি বাসভবন ইস্তানা নূরুল ইমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাই’র সুলতান হাজী হাসানাল বলকিয়ার মধ্যে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠকের পর এই চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

উল্লেখ্য, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সাবেক সফল ও জনপ্রিয় সভাপতি ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সিনিয়র নেতা ডাঃ নুর উর রহমান খোকন এসময় ব্রুনাই সরকারের সর্ববৃহৎ খাদ্য কোম্পানীর পক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন।  জনাব খোকন ঘানিম হালাল ইন্টারন্যাশনালের সিইও হিসেবে গত বেশ কিছু বছর ধরে কর্মরত থাকা অবস্থায় বাংলাদেশের সাথে এই বানিজ্য চুক্তিটি করতে সক্ষম হোন। একই সাথে তিনি ব্রুনাইতে আওয়ামী পরিবারের সব ক’টি সংগঠনের অভিভাবক হিসেবে ঐক্যবদ্ধ রাখতে সক্ষম হয়েছেন। জনাব খোকন বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হোন এবং প্রধানমন্ত্রীর সফর সঙ্গীদের সাথে একান্ত সময় কাটান।

পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ব্রিফিংকালে সাংবাদিকদের বলেন, দু’দেশের সংশ্লিষ্ট মন্ত্রীরা এমওইউ এবং বিনিময় নোট স্বাক্ষর করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রনাই’র সুলতান হাসানাল বলকিয়া উপস্থিত ছিলেন।

Facebook Comments

You may also like

অস্ট্রেলিয়ার মেলবোর্নে “Hasina: A daughter’s tale” সফলভাবে প্রদর্শিত

মোল্লা হক :গনতন্ত্রের মানসকন্যা, মানবতার মাতা, মাননীয় প্রধানমন্ত্রী