অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া কাউন্সিলের ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহঃ গতকাল ২৬ জুন (রোববার) বেলা সোয়া তিনটায় সিডনির স্থানীয় এক রেঁস্তোরায় অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ইনক এর কার্য সম্পাদন কমিটির সভা সংগঠনের আহব্বায়ক বদরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সদস্য সচিব মোহাম্মেদ আবদুল মতিন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস কাউন্সিলের নাম পরিবর্তনের নতুন সনদপত্র সভায় পেশ করেন। বর্তমানে সংগঠনের সকল কার্যক্রম ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ইনক’ নামে পরিচালিত হবে। উল্লেখ্য যে, ২০শে নভেম্বর’২০১৪ সালে সংগঠনটি ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস কাউন্সিল ইনক’ নামে ফেয়ার ট্রেডিং থেকে রেজিস্টার্ড   করা হয়। গত ৮ নভেম্বর’২০১৫ তারিখে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের নাম পরিবর্তনের প্রস্তাব করা হয় এবং  ২৫ এপ্রিল’২০১৬ তারিখে কার্যসম্পাদন কমিটির সভায় এই নাম পরিবর্তনের সিদ্ধান্ত গৃহীত হয়। গত ৮ জুন’২০১৬ তারিখে ফেয়ার ট্রেডিং নাম পরিবর্তন করে ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল ইনক’ নামের নতুন সনদপত্র প্রেরন করে।

সভায় সংবিধান ও সদস্য ফর্মের খসড়া তৈরি, ব্যাংক একাউণ্ট খোলা, ফেয়ার ট্রেডিং-এ বার্ষিক আয় ব্যয়ের প্রতিবেদন দাখিল, মনোগ্রামের আংশিক পরিবর্তন, বার্ষিক সাধারণ সভার মাধ্যমে নতুন কার্যকারী পরিষদ গঠন ও গন সংযোগের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সংগঠনের আহ্বায়ক বদরুল আলম আগামী দুই মাসের মধ্যে সংবিধানের খসড়া তৈরি করে কমিটিকে পেশ করার জন্য ডঃ রতন কুণ্ডু ও মোহাম্মদ রেজাউল হককে অনুরোধ জানান। এছাড়াও মনোগ্রাম পরিবর্তন, সদস্য ফরমের খসড়া তৈরি ও ব্যাংক একাউণ্ট খোলার আনুসাঙ্গিক কার্যাদি সম্পন্ন করার জন্য সদস্য সচিব মোহাম্মেদ আবদুল মতিন এবং কমিটির সভা সংক্রান্ত প্রতিবেদন ও রিপোর্ট তৈরি করে মিডিয়াতে পাঠানোর জন্য নাইম আবদুল্লাহকে দায়িত্ব প্রদান হয়।

এছাড়াও সভায় গত ২৫ এপ্রিল অনুষ্ঠিত সভার সিধান্তসমুহ বিশদভাবে পর্যালোচনা করা হয় এবং কাজের অগ্রগতিতে কমিটি সন্তোষ প্রকাশ করেন।

অনুষ্ঠানে কার্য সম্পাদন কমিটির সদস্য প্রখ্যাত লেখক ও কলামিস্ট ডঃ রতন কুণ্ডু, আপডেট বিডি নিউজ ডট কমের প্রধান সম্পাদক মোহাম্মদ রেজাউল হক, এবিসি বাংলা ডট নেটের সম্পাদক নাইম আবদুল্লাহ ও বিদেশবাংলা ২৪ ডট কমের সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন উপস্থিত ছিলেন। ওয়ার্কিং কমিটির অপর সদস্য নবধারা অনলাইন পত্রিকার সম্পাদক আজাদ খোকন কর্মক্ষেত্রে ব্যস্ত থাকার কারণে উস্থিত না থাকলেও টেলিফোনে তাকে আলোচনার বিষয়বস্তু অবগত করা হয়।

ইফতারের আহ্বান ও সবাইকে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।