বাসভূমি’র ভালবাসার গল্প অনুষ্ঠিত

বাসভূমি’র ভালবাসার গল্প অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ: অস্ট্রেলিয়া প্রবাসি লেখক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্লাটফরম “অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র” তালিকাভুক্ত সদস্য “বাসভূমি অনলাইন টেলিভিশন” এর  আয়োজনে সিডনিতে অনুষ্ঠিত হলো “ভালবাসার গল্প”।

গত ৪ ডিসেম্বর (রবিবার) সিডনির রকডেলে অনুষ্ঠিত ব্যতিক্রমী এই অনুষ্ঠানে সিডনি প্রবাসি বুদ্ধিজীবি, লেখক, কবি, সাহিত্যিক,  সাংবাদিক, শিল্পী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দের  উপস্থিতিতে পুরো হল ছিল কানায় কানায় পূর্ন।
মূলত: পৃথিবীর সব ভালবাসাকে সন্মান জানিয়ে নানা আঙ্গিকে সাজানো হয়েছিল ভালবাসার গল্প অনুষ্ঠান।
সন্ধ্যা আটটায় তানিশা ফেরদৌসের সাবলিল উপস্থাপনায় বাংলাদেশের জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। ভালবাসার গল্প, কবিতা আবৃতি, নৃত্য, লালনগীতি, আধুনিক গান ও খন্ড নাটক দিয়ে সাজানো এই অনুষ্ঠানে নিরপেক্ষ বিচারক মন্ডলীর মাধ্যমে তিন ‘সেরা দম্পতি’কে এ্যাওয়ার্ড প্রদান করা হয়। সেরা দম্পতিরা হলেন, শাহে জামান টিটো, খায়রুল হক ও তিশা তানিয়া।
বিচারক প্যানেলে ছিলেন বিদেশবাংলা ২৪ ডট কম’র সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন, অস্ট্রেলিয়া আওয়ামি লীগের সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু ও বাংলাদেশ এসোসিয়শন অব নিউ সাউথ ওয়েলস এর সভাপতি একেএম ফজলুল হক সফিক।
কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য আব্দুল হান্নান ও তার সহধর্মিনী আমরিন হান্নানকে বিশেষ সম্মামনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে চাইনিজ বংশোদ্ভূত জন চ্যাঙ বাংলাদেশের জাতীয় সংগীত  গেয়ে উপস্থিত দর্শক শ্রোতাদের ভূয়সী প্রশংসা অর্জন করে।
ভালবাসার গল্প অনুষ্ঠানে একটি খন্ড নাটকের মধ্যে দিয়ে বদরুলের নিষ্ঠুরতার শিকার খাদিজা নামের মেয়েটির চরিত্রে দর্শকদের সামনে উপস্থাপন করা হয়। নাটকে অভিনয় করেন রুপন্তি, সুহৃদ, একেএম ফজলুল হক সফিক এবং শুভজিৎ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অস্ট্রেলিয়ার দর্শকপ্রিয় ব্যান্ড তান্ত্রিক সংগীত পরিবেশন করে।
এছাড়াও অস্ট্রেলিয়া প্রবাসি বাংলাদেশীদের ৫০ বছরের ইতিহাসে এই প্রথম লেখক ও সাংবাদিক ঐক্যবদ্ধ সংগঠন “অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল” গঠিত হওয়ায় বাসভূমি’র পক্ষ থেকে  সংগঠনের আহব্বায়ক বদরুল আলম এবং সদস্য সচিব মোহাম্মেদ আবদুল মতিনকে উপহার প্রদান করে সন্মানিত করা হয়।
সবশেষে বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।