বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার জাতীয় শোক দিবস ২০১৭ পালন 

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার জাতীয় শোক দিবস ২০১৭ পালন 

109
0

রফিক উদ্দীন:যথাযোগ্য মার্যাদা এবং বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে,  গত ২০শে আগষ্ট সন্ধ্যায় সিডনির ইংগেলবার্ন লাইব্রেরী হলে বঙ্গবন্ধু পরিষদ অষ্ট্রেলিয়ার উদ্যোগে জাতীয় শোক দিবস-২০১৭ পরম শ্রদ্ধায় পালিত হল।

সভার শুরুতে মো: নজরুল ইসলামের কোরআন তেলোয়াত ও ১৫ আগস্টে নির্মমভাবে নিহত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল ব্যাক্তিবর্গের আত্মার মাগফেরাত কামনা এবং ধারাবাহিকভাবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শোকসভা শুরু করা হয়।

সংগঠনের প্রাক্তন সভাপতি ড. রতন কুন্ডু’র স্বাগতিক বক্তব্যে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আলোচনার সুত্রপাত করেন। শোক সভার আলোচনায় প্রধান অতিথি বঙ্গবন্ধু’র রাজনৈতিক জীবনের বিভিন্ন অধ্যায় উল্লেখ পুর্বক জাতীর উন্নয়নে প্রবাসীদের এগিয়ে আহ্বান পূর্বক উন্নয়নে প্রধান অন্তরায় জংগীবাদের নির্মুলে প্রবাসী সকলকে এগিয়ে আসার অনুরোধ জানান।

সভায় ষোড়স সংশোধনী সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায়ের উপর বিশদ আলোচনায় রায়ের পর্যবেক্ষন ভালভাবে না জেনে এই স্পর্শকাতর ইস্যুতে কোনরূপ মতামত ব্যাক্ত না করতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেন অত্র সংগঠনের প্রাক্তন সভাপতি ও ম্যাকুয়ারী ইউনিভার্সিটির আইন অনুষদের সাবেক ডীন ড. রফিকুল ইসলাম। এ ছাড়া ও ক্ষুদে বক্তা জয়া তালুকদারের বক্তিতায় উপস্হিত সকলকে বিমোহিত করে।

এই শোকদিবসের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. খাইরুল হক চৌধুরীর এবং সার্বিক পরিচালনায় ছিলেন সাধারন সম্পাদক রফিক উদ্দীন। সভায় অন্যান্যদের মধ্যে যথাক্রমে বক্তব্য রাখেন ড. কাইয়ুম পারভেজ, মো: সিরাজুল হক, ডা: লাভলী রহমান, ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিলের মেয়র জর্জ ব্রিটরিসিভিকের পক্ষে কাউন্সিলর মাসুদ চৌধুরী, এমদাদ হোসেন, হারুনুর রশীদ, ফারুক শিমুল রবিনও পুরবী বড়ুয়া। এছাড়াও উপস্থিত ছিলেন সিডনিতে বসবাসরত কয়েকজন বীর মুক্তিযোদ্ধা, সংবাদপত্র ,সামাজিক সংগঠন, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, নেতৃবৃন্দসহ বেশ কয়েকজন গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্হিত ছিলেন।

রাতের খাবারের বিরতির পর মো: জাকি খন্দকারের সম্পাদনায় বংঙ্গবন্ধু’র জীবন নিয়ে একটি প্রামান্য চিত্রসহ বংঙ্গবন্ধু’র শৈশবকাল থেকে রাষ্টীয় জীবনের কিছুর দুর্লভ স্হির চিত্র প্রদর্শন করা হয় যা উপস্হিত সকলকে আবেগ প্রবন করে তুলে। শোকসভায় উপস্হিত সকল বাংলাদেশী প্রবাসী, ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া ও ব্যাক্তিগতভাবে যারা সার্বিকভাবে সহযোগীতা প্রদান করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ প্রদান ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

 

 

Facebook Comments

You may also like

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হক ও সাধারণ