অস্ট্রেলিয়ার বাংলাদেশ দূতাবাসে রবীন্দ্র-নজরুলজয়ন্তী

অস্ট্রেলিয়ার বাংলাদেশ দূতাবাসে রবীন্দ্র-নজরুলজয়ন্তী

কাজী ইমতিয়াজ হোসেন ও অন্যান্যের সঙ্গে হাইকমিশনারস অ্যাওয়ার্ড প্রাপ্তরা

অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে উদ্‌যাপিত হয়েছে রবীন্দ্র-নজরুলজয়ন্তী। গত ২২ জুলাই শনিবার স্থানীয় একটি কলেজ মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে সিডনি, ক্যানবেরা ও নিউজিল্যান্ডের অকল্যান্ডপ্রবাসী বাংলাদেশি শিল্পীরা রবীন্দ্র-নজরুলকে শ্রদ্ধা জানিয়ে সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর এ বছর থেকে প্রবর্তিত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বাংলা সাহিত্য সংগীত ও সংস্কৃতিকে নতুন প্রজন্ম ও বিদেশিদের কাছে তুলে ধরার স্বীকৃতিস্বরূপ পাঁচজন শিল্পী ও সংগঠনকে হাইকমিশনারস অ্যাওয়ার্ড সম্মানে ভূষিত করা হয়।
এবার সম্মাননা দেওয়া হয়েছে সিডনির সাংস্কৃতিক সংগঠন প্রতীতির সংগীতশিল্পী সিরাজুস সালেকীন, ক্যানবেরার সংগঠন স্পন্দন, অকল্যান্ডের রানি আকলিমা, ক্যানবেরার সুরধ্বনি সংগীত একাডেমির পারমিতা দে ও তিলানা নৃত্যালয়ের ইশনাত জেরিন ঊর্মিকে।

অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। তিনি তাঁর বক্তব্যে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উৎসবমুখর পরিবেশে প্রবাসীরা এই অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে ছিলেন দূতাবাসের প্রথম সচিব নাজমা আক্তার। ( সূত্রঃ প্রথম আলো )