বাংলাদেশী কমিউনিটি মিডিয়ার সাথে সিডনির লোকাল পুলিশ ফোর্সের মত-বিনিময় সভা

বাংলাদেশী কমিউনিটি মিডিয়ার সাথে সিডনির লোকাল পুলিশ ফোর্সের মত-বিনিময় সভা

কাজী সুলতানা শিমিঃ যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে সার্বিক সহযোগিতা প্রদান ও পাশে থাকার আশ্বাস দিয়ে সিডনির ক্যাম্পসি লোকাল পুলিশ কম্যান্ডার বাংলাদেশের প্রচার মাধ্যম গুলোর সাথে এক মত বিনিময় সভার আয়োজন করে। গত সোমবার ৭ই অগাস্ট লাকাম্বার খুসবু রেস্টুরেন্টে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ক্যাম্পসি লোকাল পুলিশ কর্মকর্তা মুনির হোসাইনের সার্বিক তত্ত্বাবধানে এই মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন ক্যাম্পসি পুলিশ সুপারইন্টেন্ড ডেভিড জনসন এবং ডিটেক্টিভ ইন্সপেক্টর পল অলবেরি।বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিকগণ ও প্রচার মাধ্যমের প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় অবৈধ পন্থায় অর্থ প্রেরণ, পারিবারিক কলহ বা ডোমেস্টিক ভাইয়োলেন্স, সাইবার ক্রাইম, ছিনতাই সহ বিভিন্ন অপরাধ নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও মত বিনিময় সভায় পুলিশ কর্মকর্তারা সাংবাদিকদের সাথে কমিউনিটিতে উদ্ভূত বিভিন্ন পরিস্থিতি ও সংগঠিত অপরাধ নিয়ে আলোচনা করেন। পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তারা বলেন কমিউনিটিতে শান্তিপূর্ণ অবস্থা থাকার জন্য পুলিশ ও জনগণ প্রত্যেকেই পরস্পর পরস্পরের পরিপূরক। যে কোন অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি হলে জনগণ যেন অতি দ্রুত পুলিশি সাহায্য পেতে পারে তার জন্য ত্রিপল জিরু চাপলেই তারা সহায়তা পাবে। তারা আরও জানান, সরকার যেকোনো ধরনের ভায়োলেন্স অতি গুরত্ব সহকারে পর্যালোচনা করে। তাই কমিউনিটির জনগণের স্বতঃস্পুর্ত অংশগ্রহণ ছাড়া এ সমস্যা সমাধান করা দুরহ ব্যাপার। ভবিষ্যতে তারা যে কোন ধরণের অবাঞ্ছিত পরিস্থিতি মোকাবেলার আশ্বাস জানিয়ে মত বিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।