চিত্রনায়ক ফেরদৌস সিডনিতে এসে পৌঁছেছেন এবং আসছেন কণা ও শামিম আরা নিপা  

চিত্রনায়ক ফেরদৌস সিডনিতে এসে পৌঁছেছেন এবং আসছেন কণা ও শামিম আরা নিপা  

3162
0

কাজী সুলতানা শিমি :বিচারক ও ভিন্নধর্মী পরিবেশনা উপস্থাপন করতে চিত্রনায়ক ফেরদৌস সিডনিতে এসে পৌঁছেছেন এবং আসছেন সঙ্গীতশিল্পী কনা ও নৃত্যশিল্পী শামিম আরা নীপা। এই গুণী শিল্পীগণ প্রথম পর্বে   শিশুকিশোরদের পরিবেশনা মূল্যায়ন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিচালনা করবেন। শেষপর্বে থাকবে ফেরদৌস, কনা এবং নীপার মনমুগ্ধকর পরিবেশনা।

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্ম বাংলা সংস্কৃতি ও কৃষ্টিকে কিভাবে ধারণ ও লালন করছে তার একটি অন্বেষা-মূলক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে অস্ট্রেলিয়া ভিত্তিক সাংস্কৃতিক সংগঠন দিগন্ত। আগামী ৭ অক্টোবর শনিবার সিডনির ওরিয়ন ফাংশন সেন্টারে প্রবাসে বেড়ে উঠা বাংলাদেশী নতুন প্রজন্মের শিশু-কিশোরদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও প্রতিভার স্ফুরণ ঘটাতে মুলত এই অনুষ্ঠানের পরিকল্পনা।

আয়োজকদের পক্ষ থেকে ডাঃ ফারজানা ইউসুফ জানান, এই প্রবাসে বেশীর ভাগ সংগঠন-এর আয়োজনে দেখা যায় শুধু বড়দের জন্য বিনোদনের পরিকল্পনা থাকে। এদিক থেকে দিগন্ত একটি ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে যেখানে শিশুকিশোরদের পরিবেশনা প্রাধান্য পাবে যাতে করে তারা পরবর্তীতে দেশীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করে।আয়োজকরা আগ্রহী প্রতিযোগী এবং তাদের অভিভাবকদেরকে www.digonto.com.au এর মাধ্যমে ইতিমধ্যে রেজিস্ট্রেশনের করানোর কাজ সম্পন্ন করেছেন। এছাড়াও এই সংক্রান্ত যে কোন তথ্যের জন্য কাইজার– ০৪৩৭৩৬৪৬৩৪ সাথে যোগাযোগ করা যাবে।

Facebook Comments

You may also like

সিডনিতে এসো মেতে উঠি বিজয়ের আনন্দে – ১৬ই ডিসেম্বর ২০১৭

‘এসো মেতে উঠি বিজয়ের আনন্দে’ স্লোগান নিয়ে –